• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সন্ধ্যা ০৭:৫৩:৪৭ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সন্ধ্যা ০৭:৫৩:৪৭ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আন্তর্জাতিক প্রিয়দর্শিনী অ্যাওয়ার্ড পেলেন মুরাদনগরের মেয়ে ব্যারিস্টার অনন

১৫ মার্চ ২০২৪ বিকাল ০৪:২২:০৬

আন্তর্জাতিক প্রিয়দর্শিনী অ্যাওয়ার্ড পেলেন মুরাদনগরের মেয়ে ব্যারিস্টার অনন

কুমিল্লা প্রতিনিধি: ১৪ তম বিশ্ব অর্থনৈতিক শীর্ষ সম্মেলন ‘প্রিয়দর্শিনী’ অ্যাওয়ার্ড পেয়েছেন 'আরআর লাইফস্টাইল'- এর সত্বাধিকারী ব্যারিস্টার বেনজির আলম অনন। নয়া দিল্লির এ্যরোসিটির প্রাইড প্লাজা হোটেলে ২ মার্চ শনিবার অনুষ্ঠিত বৈশ্বিক সুযোগে নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ননে 'ফরটিন গ্লোবাল ইকোনোমিক সামিট অ্যান্ড এক্সিবিশন’-এর প্রধান অতিথি ভারতের সড়ক পরিবহনমন্ত্রী নিতিন গাডকারি তার হ‍াতে ‘প্রিয়দর্শিনী’ অ্যাওয়ার্ড তুলে দেন।

এ সময় বিশেষ অতিথি ছিলেন উত্তরপ্রদেশের এএফটি ইউনিভার্সিটি অফ মিডিয়া অ্যান্ড আর্ট নদিয়ার প্রতিষ্ঠাতা ও উপাচার্য সন্দীপ মারওয়াহ এবং সম্মতিসূচক ধন্যবাদ জ্ঞাপন করেন ফেডারেশন অব ইন্ডিয়ান উইমেন এন্ট্রিপ্রিনিয়র্স (এফআইডব্লিউই) এর মিস রুপালী গুপ্তা।

এছাড়াও দুই দিনব্যাপী ওই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ফেডারেশন অব ইন্ডিয়ান উইমেন এন্ট্রিপ্রিনিয়র্স (এফআইডব্লিউই) এর সভাপতির ড. রজনী আগরওয়াল, ড. হাশেম হোসেন, হেড ইউরেডো আইটিপিও, ড. আরজু রানা দেউবা, এমপি নেপালি কংগ্রেস পার্টি, শ্রীমতি মো. কে. রত্না প্রভা, প্রাক্তন মুখ্য সচিব কর্ণাটকর, মিস মের্টি ইপাও যুগ্ম সচিব, এমএসএমই, শ্রী নারায়ণ তাতু রানে, মাননীয় মন্ত্রী, এমএসএমই, শ্রী সন্তোষ সারং, অতিরিক্ত সচিব এবং বৈদেশিক বাণিজ্য মহাপরিচালক শ্রীমতি রিতিকা চোপড়া প্রমুখ।

ফেডারেশন অব ইন্ডিয়ান উইমেন এন্ট্রিপ্রিনিয়র্স (এফআইডব্লিউই) ২ দিনব্যাপী এ সামিটের আয়োজন করে।  ১ থেকে শুরু হয়ে সম্মেলনটি চলে ২ মার্চ পর্যন্ত। সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ১৯৯৫ সাল থেকে নির্বাচিত নারীদের যৌথভাবে এ অ্যাওয়ার্ড দিয়ে আসছে ভারতের এমএসএমই মন্ত্রণালয় এবং এফআইডব্লিউই।

ব্যারিস্টার বেনজির আলম অনন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের সংসদ সদস্য জাহাঙ্গীর আলম সরকারের দ্বিতীয় কন্যা।

বাংলাদেশের পক্ষে এ সম্মননা গ্রহণ করায় নারী উদ্যোক্তা ব্যারিস্টার বেনজির আলমকে কুমিল্লার মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসমা রত্মা অভিনন্দন জানিয়ে আন্তর্জাতিক পর্যায়ে দেশীয় পণ্য এবং বাংলাদেশের গৌরবময় কৃষ্টি ও সংস্কৃতি তুলে ধরার জন্য এ উদ্যোক্তা ও তার অংশীদারকে প্রশংসা করেন।

অ্যাডভোকেট আসমা রত্মা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও সাফল্য অর্জন করছে। এ সময় নারীর ক্ষমতায়ন ও আন্তর্জাতিক বিশ্বের সব দেশের সাথে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের স্বার্থে দেশের সকল নারীদের পক্ষ থেকে থেকে সব ধরনের সহযোগিতা পাবেন বলেও মতামত ব্যক্ত করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধ পালন
২০ মে ২০২৪ দুপুর ০২:৪৪:২৬