• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৫:৪২:১৭ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বিকাল ০৫:৪২:১৭ (20-May-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

হাবিপ্রবিতে বিসিএস সুপারিশপ্রাপ্তদের সংবর্ধনা

২ মার্চ ২০২৪ সকাল ০৯:২৭:০২

হাবিপ্রবিতে বিসিএস সুপারিশপ্রাপ্তদের সংবর্ধনা

হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ক্যারিয়ার ক্লাবের আয়োজনে ৪১ ও ৪৩ তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত ক্যাডারদের সংবর্ধনা ও ক্যারিয়ার আলাপন অনুষ্ঠিত হয়েছে।

১ মার্চ শুক্রবার বিকাল তিনটার সময় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-১ এ অনুষ্ঠানটি শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবি আইকিউএসসির পরিচালক অধ্যাপক ড. বিকাশ চন্দ্র সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী প্রক্টর অধ্যাপক ড. ইয়াছিন প্রধান এবং হাবিপ্রবি  ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা সাজেদুর রহমান।

হাবিপ্রবি ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা মো. সেলিম হোসেন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। এছাড়াও উপস্থিত ছিলেন ৪১ ও ৪৩ তম বিসিএসে সুপারিশ প্রাপ্ত হাবিপ্রবি শিক্ষার্থীরা, ক্যারিয়ার ক্লাবের সদস্যবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

প্রধান অতিথি অধ্যাপক বিকাশ চন্দ্র সরকার তার বক্তব্যে বলেন,"আমাদেরকে পড়াশোনা করে জ্ঞান অর্জনের পাশাপাশি যোগ্যতা অর্জন করতে হবে। কারণ বর্তমান যুগে যোগাযোগ দক্ষতা, নেতৃত্বের গুণ এবং সমসাময়িক বিষয়ে জ্ঞান ব্যতিরেকে ভালো চাকুরি পাওয়া সম্ভব না, সম্ভব না ভালো কিছু করা। তাই আমাদের উচিত বেশি বেশি বই পড়া। কারণ বই পড়ার মাধ্যমেই আমরা জ্ঞান অর্জন করি। আর একজন জ্ঞানী ব্যক্তি যেকোনো ভালো কাজ করতে পারে। আর স্মার্ট দেশের স্মার্ট নাগরিক হতে গেলে আমাদের ভালো কাজের সাথেই যুক্ত হতে হবে। দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। পরিশেষে তিনি আয়োজনে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন"।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. ইয়াছিন প্রধান অভিনন্দন জানিয়ে বলেন, "আজকে যারা উপস্থিত হয়েছেন তারা তাদের সর্বোচ্চ পরিশ্রম করেছিলেন এবং তার ফলাফলও তারা পেয়েছেন। এই সফলতা অর্জনের জন্য তাদেরকে বন্ধুর পথ পাড়ি দিতে হয়েছে। জীবনে চলার ক্ষেত্রে অনেক প্রতিবন্ধকতা আসবে সেই প্রতিবন্ধকতা পাড়ি দেওয়াটাই আসল কাজ।

ক্যারিয়ার ক্লাবের সভাপতি তানভীর আহম্মেদ বলেন, "আমরা সফল ব্যক্তিদের নিয়ে একটি সফল আয়োজন করতে পেরে গর্ববোধ করছি। হাবিপ্রবি ক্যারিয়ার ক্লাব ক্যারিয়ার বিষয়ে সেমিনার করে থাকে। ক্যারিয়ার ক্লাব মনে করে ক্যারিয়ার বিষয়ক সেমিনার হাবিপ্রবি শিক্ষার্থীদের মাঝে ক্যারিয়ার সচেতনতা সৃষ্টি করে এবং এই ক্যারিয়ার সচেতেনতাই সকলকে সফলতার সর্বোচ্চ শিখরে নিয়ে যায়।

অনুষ্ঠানটি দুইটি পর্বে হয়ে থাকে। প্রথম পর্বে পরিচয় ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে প্রশ্নোত্তর ও ক্যারিয়ার আলাপন অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা ও ক্যারিয়ার আলাপন অনুষ্ঠানে প্রায় অর্ধশত জন বিসিএসে সুপারিশপ্রাপ্তরা উপস্থিত ছিলেন । নবীনদের উদ্দেশ্য তারা দেন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা কীভাবে নবীনরা বিসিএসে উত্তীর্ণ হয়ে দেশ ও জাতির জন্য কাজ করতে পারেন এবং সেইসাথে বিশ্ববিদ্যালয়ের সুনাম ছড়িয়ে দিতে পারেন সর্বত্র।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধ পালন
২০ মে ২০২৪ দুপুর ০২:৪৪:২৬