• ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০৩:৫৯:৪৭ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০৩:৫৯:৪৭ (20-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় প্রবাসী

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে প্রবাসী দিবস উদযাপিত

৩১ ডিসেম্বর ২০২৩ সকাল ১০:১৪:২০

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে প্রবাসী দিবস উদযাপিত

মালদ্বীপ প্রতিনিধি: ‘প্রবাসীদের কল্যাণ, মর্যাদা-আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার’ এই স্লোগানকে সামনে রেখে মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ‘জাতীয় প্রবাসী দিবস ২০২৩’ উদযাপন করা হয়েছে।

জাতীয় প্রবাসী দিবস উপলক্ষে ৩০ ডিসেম্বর শনিবার রাত সাড়ে ৮টায় দূতাবাসের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে দূতাবাস কনস্যুলার ইবাদ উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত হাইকমিশনার মো. সোহেল পারভেজ।

শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা তাজুল ইসলাম। এরপর দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের তৃতীয় সচিব চন্দন কুমার সাহা, কল্যাণ সহকারী আল মামুন পাঠান, মোহাম্মদ জসিম উদ্দিন ও বার্তা বাহক আবু রায়হান।

মালদ্বীপ প্রবাসীদের জন্য প্রদত্ত বিভিন্ন সুযোগ-সুবিধার জন্য বাংলাদেশ সরকারকে সাধুবাদ জানিয়ে, মিশন হতে বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র প্রদানের জন্য দাবি জানান প্রবাসীদের পক্ষে বক্তব্য দেওয়া গ্লোবাল রিচ গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান সিআইপি মো. সোহেল রানা, ডক্টর সুজন চন্দ্র পাল ও রেড ক্রিসেন্ট মালদ্বীপের স্বেচ্ছাসেবক কামাল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন এনবিএল মানি ট্রান্সফার মালদ্বীপ প্রাইভেট লিমিটেডের সিইও মো. মাসুদুর রহমান, ফোরএল ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের সিইও হাদিউল ইসলাম, ইউএস বাংলা এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মো. শরিফুল ইসলাম, প্রবাসী ব্যবসায়ী মুজিবুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত হাইকমিশনার সোহেল পারভেজ গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশের জন্য আত্মত্যাগকারী বীর মুক্তিযোদ্ধাদের। এরপর তিনি বলেন, প্রবাসীরা আমাদের অর্থনীতির অন্যতম মূল চালিকা শক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে বলেছেন প্রবাসীরা আমাদের অনেক দিয়েছেন, এখন আমাদের দেয়ার পালা। তিনি সকলকে সরকারের প্রদত্ত সুবিধার বিষয়ে জানা ও সেগুলি গ্রহণের জন্য অনুরোধ করেন। সেই সাথে সকলকে বৈধ পথে রেমিটেন্স প্রেরণের জন্য আহ্বান জানান তিনি।

প্রবাসী দিবস ২০২৩ উপলক্ষে নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শনসহ দিবসটি উপলক্ষে কেক কাটা হয়। এসময় মালদ্বীপ প্রবাসী বাংলাদেশি কমিউনিটি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ