• ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ০৯:৩০:৩০ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ০৯:৩০:৩০ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পাথরঘাটায় ৭ সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা, মানববন্ধন

১ মে ২০২৪ বিকাল ০৩:৩১:২৬

পাথরঘাটায় ৭ সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা, মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি: বরগুনার পাথরঘাটা প্রেসক্লাবের একটি সংবাদ সম্মেলন সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ করাসহ ভিন্ন ভিন্ন ঘটনায় সাত সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। এ মামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে পাথরঘাটার সাংবাদিকরা।

১ মে বুধবার সকাল দশটায় পাথরঘাটা শেখ রাসেল স্কয়ারে পাথরঘাটা প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে পাথরঘাটা প্রেসক্লাবে ও উপজেলা প্রেসক্লাবসহ পাথরঘাটার সকল সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

ভিন্ন ভিন্ন মামলার আসামিরা হলেন, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সংবাদ পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি জাফর ইকবাল, সাবেক সাধারণ সম্পাদক ও মানবজমিন প্রতিনিধি জাকির হোসেন খান, নির্বাহী সদস্য ও আজকের পত্রিকার পাথরঘাটা প্রতিনিধি তারিকুল ইসলাম কাজী রাকিব, মোহনা টিভির প্রতিনিধি সুমন, উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও আরটিভি প্রতিনিধি তাওহীদুল ইসলাম শুভ, কালবেলা প্রতিনিধি আল আমিন ফোরকান ও আলোকিত প্রতিদিনের প্রতিনিধি জিয়াউর রহমান।

পাথরঘাটা প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, মির্জা শহিদুল ইসলাম খালেদ, জাফর ইকবাল, অধ্যাপক আমিনুল ইসলাম, কাউন্সিলর কাকন মোল্লা, অ্যাডভোকেট নাসির উদ্দিন সোহাগ, শফিকুল ইসলাম খোকন, জাকির হোসেন খান, অমল তালুকদার প্রমুখ।

বক্তারা বলেন, সমাজের ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে চরিত্রহীন, ভূমি দস্যু ও নারী লোভীদের মুখোশ উন্মোচন করায় আজ পাথরঘাটার সাত সাংবাদিকের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছে।

এরমধ্যে আল মামুন নামে এক ব্যক্তি পাওয়ার অফ আ্যটনি নিয়ে তার চাচাতো ভাই লিটন হাওলাদার সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। এই আল মামুন প্রবাসে থাকা অবস্থায় এক নারীকে ফাঁদে ফেলে ধর্ষণ করে। এর ভিডিও তৈরি করে ব্লাকমেইল করে। এর প্রতিবাদ করায় ঐ নারীর বিরুদ্ধে বিভিন্ন স্থানে ১৩টি মামলা করেন। এই মামলায় অতিষ্ঠ হয়ে ভুক্তভোগী নারী পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করলে ঐ সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রচার করলে আল মামুন সাংবাদিকদের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। এতে আজকের পত্রিকার প্রতিনিধি, মোহনা টিভির প্রতিনিধি ও কালবেলার প্রতিনিধিকে আসামি করা হয়।

এছাড়াও হরিণঘাটা বনের হরিণ শিকারি চক্রের সদস্যরা পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করে। এ সংবাদ সম্মেলন প্রচার করায় মানবজমিন প্রতিনিধির বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন পারভিন নামে এক নারী।

চরদুয়ানি ইউনিয়নের এক নারী ইউপি সদস্যের স্বামী জাহাঙ্গীরের বিরুদ্ধে নারী কেলেঙ্কারির নিউজ করায় সংবাদ পত্রিকার প্রতিনিধির বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন।পাথরঘাটা সদর ইউনিয়নের এক ইউপি সদস্য শহিদুল ইসলাম জমি জমা সংক্রান্ত বিরোধের দ্বন্দ্ব নিয়ে সংবাদ প্রকাশ করায় আরটিভি প্রতিনিধি ও আলোকিত প্রতিদিনের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন।

মানববন্ধনে উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। এ সময় শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ