• ঢাকা
  • |
  • শনিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১০:০১:২৮ (18-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১০:০১:২৮ (18-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় প্রবাসী

মালদ্বীপে মিডিয়া সম্মাননা পেলেন প্রবাসী ৩ সাংবাদিক

১০ মার্চ ২০২৪ সকাল ০৯:২৭:৫৯

মালদ্বীপে মিডিয়া সম্মাননা পেলেন প্রবাসী ৩ সাংবাদিক

মালদ্বীপ প্রতিনিধি: মালদ্বীপে দেশ এবং প্রবাসীদের বস্তুনিষ্ঠ তথ্যবহুল সংবাদ তুলে ধরে ডিজিটাল প্লাটফর্মে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তিন জন সাংবাদিককে তাদের উৎসাহ বাড়িয়ে দিতে উদ্দীপনামূলক সন্মাননা দিয়েছেন সেদেশের প্রবাসী বাংলাদেশিরা।  

৮ মার্চ শুক্রবার আন্তর্জাতিক নারী দিবস ও আসছে ১১ মার্চ পবিত্র মাহে রমজানকে সামনে রেখে, মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের নিয়ে মাহেফুন বা রমজান পূর্ব প্রস্তুতি স্বরুপ সেলেব্রেশন ও নৈশভোজ অনুষ্ঠানের আয়োজন করেন ডিএক্সএন ড্রিম ওয়ার্ল্ড।

আসছে ১১ মার্চ রহমত, বরকত ও নাজাতের মাস পবিত্র মাহে রমজান। মুসলমানদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ এই মাসটি। আর প্রতিটি গুরুত্বপূর্ণ কাজের জন্যই সে কাজের পূর্বপ্রস্তুতর গ্রহণ অত্যন্ত জরুরি। প্রস্তুতি যত কার্যকর ও উপযোগী হয়, কাজটি তত গোছালো ও সুন্দর হয়। এরই লক্ষ্যে শুক্রবার ৮ মার্চ রাত ১২টায় রাজধানী মালের বেণী ক্যাফের হলরুমে এ সেলেব্রেশন অনুষ্ঠিত হয়।

শুরুতেই পবিত্র কুরআন তিলাওয়াত করেন হাফেজ মো. মাসুম বিল্লাহ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোর এল ইন্টারন্যাশনালের কর্ণধার হাদিউল ইসলাম। ব্যবসায়িক দিদারুল আলাম ভূঁইয়া (এসএ) এর সঞ্চালনায়, সভাপতিত্ব করেন ব্যবসায়ী মো. নরুল ইসলাম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবসায়ী সাইফুল ইসলাম সুমন (এসডি), মো. আরিফুল ইসলাম, জাবেদ হোসেন জিশান, শাহাদাত হোসেন, শেখ আলাম জুয়েল, মাবিয়া খাতুন, কাজী মোখলেস, ফেনী জেলা উন্নয়ন পরিষদের সভাপতি শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন রাজু, মো. মাসুদ রানা ও মোসাম্মদ শাহীনুর আক্তার প্রমুখ।

বাংলাদেশের জনপ্রিয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে, দেশ এবং প্রবাসের বস্তুনিষ্ঠ তথ্যবহুল সংবাদ তুলে ধরার পাশাপাশি দ্রুত সময়ে তা জনসাধারণের আরও কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন প্রতিনিয়ত প্রবাসে থাকা বাংলাদেশি সাংবাদিকরা। এর ফলস্বরূপ সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল প্লাটফর্মে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তিন জন সাংবাদিককে তাদের উৎসাহ বাড়িয়ে দিতে উদ্দীপনামূলক সন্মাননা দিয়েছেন প্রবাসীরা।

সন্মাননা পাওয়া তিনজন প্রবাসী বাংলাদেশি সাংবাদিক হলেন- সময় টিভির মালদ্বীপ প্রতিনিধি ওমর ফারুক খোন্দকার, নিউজ টোয়েন্টিফোরের মালদ্বীপ প্রতিনিধি এমরান হোসনে তালুকদার ও ভোরের চেতনার মালদ্বীপ প্রতিনিধি আল-আমীন।

আয়োজক কমিটির পক্ষ থেকে ব্যবসায়ী সাইফুল ইসলাম সুমন (এসডি) উপস্থিত সকলকে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, প্রবাসের মাটিতে নিজ কর্মের পাশাপাশি, পার্ট টাইম জবসহ পার্ট টাইম বিজনেস হিসেবে ডিএক্সএন ডিরেক্ট ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক মার্কেটিংকে চয়েচ করতে পারেন। তাহলে নিজ পরিবারের অর্থনীতি সংকট মোকাবেলা ও নিজদেশের রেমিটেন্সের সংকট মোকাবেলায়ও ভালো অবদান রাখতে পারবেন।

অনুষ্ঠানে অংশগ্রহণ করা প্রবাসী বক্তারা বলেন, পরিবার-পরিজন ছাড়া প্রবাসে এসব উৎসব কেবলই আনুষ্ঠানিকতা। এতে বেদনা ভরা মন প্রতিনিয়তই কিছু না কিছুতে আক্ষেপ ঘোচানোর চেষ্টা করে। ভিনদেশে রমজান পূর্ব এ রকম মিলনমেলা ও আনন্দ আয়োজনগুলো প্রবাসীদের কিছুটা আনন্দের উপলক্ষ করে দেয় এবং সবশেষে ডিএক্সএনের উত্তরোত্তর সফলতা কামনা করেন উপস্থিত সকল অতিথিবৃন্দ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









বৃষ্টিতে সস্তি এসেছে সিলেটে
১৮ মে ২০২৪ সকাল ০৮:১৫:০৬