• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:৫৩:১৪ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১০:৫৩:১৪ (02-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

হাজার পর্যটকদের পদচারণায় তিল ধারণের ঠাই নেই কুয়াকাটায়

১৬ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৩৯:১৬

হাজার পর্যটকদের পদচারণায় তিল ধারণের ঠাই নেই কুয়াকাটায়

মো. বাদল হোসেন, পটুয়াখালী প্রতিনিধি: সূর্যাস্ত ও সূর্যোদয়ের বেলাভূমি সাগরকন্যা পর্যটকদের কাছে দিনে দিনে প্রিয় হয়ে উঠছে। প্রকৃতির ছোয়া পেতে  প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সাগরকন্যা কুয়াকাটার সুবিশাল সমুদ্র এবং একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় আর সূর্যাস্ত উপভোগ করা দেখার জন্য মানুষ ছুটে আসছে দেশের বিভিন্ন এলাকায় থেকে।

এখানে দেশের গন্ডি পেরিয়ে এখন বিদেশি পর্যটকদের আনাগোনা বাড়ছে। সামনে রমজানের বন্ধ এবং স্কুল কলেজের বাৎসরিক কর্যক্রমের অংশ হিসেবে শিক্ষা সফরের অংশ হিসেবে হাজার হাজার পর্যটকদের পদচারণায় তিল ধারণের ঠাই নেই কুয়াকাটায়। দীর্ঘ সৈকতে লাল কাঁকড়ার ছোটাছুটি। পাখির কলকাকলি। সৈকতে বিছানো সারি সারি ঝিনুক। আর লাল কাকড়ার অবাধ বিচরণে ফুটে উঠেছে আল্পনা। এইসব দৃশ্য উপভোগ করতে কুয়াকাটায় ইতোমধ্যে রেকর্ড সংখ্যক পর্যটক হয়েছে।

১৬ ফেব্রুয়ারি শুক্রবার সকাল থেকেই পর্যটকবাহী গাড়িতে কানায় কানায় পূর্ণ কুয়াকাটার পর্যটক পার্কিং গুলো। কুয়াকাটায় পর্যটকের ঢল। রাজনৈতিক অস্থিরতাসহ নানা কারণে দীর্ঘদিন পর্যটক শূন্য ছিলো পর্যটন কেন্দ্র কুয়াকাটা।

শুক্রবার সকাল থেকে দীর্ঘ ৩২ কিলোমিটার সৈকত রেকর্ড সংখ্যক পর্যটকের পদচারণায় মুখরিত হয়ে উঠে। হালকা হিমেল বাতাসে আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে নোনা জলে গাঁ ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতেছেন। পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বলছে এ বছরের সবচেয়ে বেশি পর্যটক হয়েছে আজকে।

সকাল বেলার শীতের রেস কাটতে না কাটতেই সৈকতের পানিতে গোসল ও উল্লাসে মেতেছে হাজারো পর্যটক। রেকর্ড সংখ্যক পর্যটকের আগমনে অনেকটা উচ্ছ্বসিত ব্যবসায়ীরা। এদিকে আগতদের সার্বিক নিরাপত্তায় মাঠে ট্যুরিষ্ট পুলিশের তৎপরতা লক্ষ করা গেছে।

হোটেল-মোটেল অউনার এসোসিয়েশন সাধারণত সম্পাদক মো. মোতালেব শরীফ জানান, গতকালই আমাদের শতভাগ বুকিং হয়ে গেছে। এখন আর আমাদের পর্যটকদের কাঙ্খিত রুম দেওয়ার সুযোগ নেই।

খুলনা থেকে আশা সাকিব বলেন,  অল্প সময়ে মধ্যে কুয়াকাটায় এসে পৌঁছেছি। এখানকার পরিবেশ বেশ ভালোই লাগছে। তবে সৈকতটিব পরিবেশ অনেক সুন্দর হওয়া দরকার বলে মনে করছি।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অফ কুয়াকাটা ‘টোয়াক’র সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম বলেন, দীর্ঘদিন পর এতো বেশি পর্যটক দেখে ব্যবসায়ীরাও অনেকটা উচ্ছ্বসিত। এভাবে প্রতিনিয়ত সৈকতে পর্যটক থাকলে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা পেছনের লোকসান কাটিয়ে উঠতে পারবে। ইতোমধ্যে কুয়াকাটার হোটেল-মোটেল রিসোর্ট গুলো শতভাগ বুকিং হয়েগেছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পুলিশ পরিদর্শক মো. মনিরুল হক ডাবলু বলেন, পর্যটকের চাপ একটু বেশি রয়েছে। তাই পর্যটকের নিরাপত্তায় বিভিন্ন পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশের সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া মাঠে টহল টিম কাজ করছে। কুয়াকাটার প্রত্যেকটি পর্যটন স্পটে আমাদের টিম রয়েছে। পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে থাকি আমরা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮