• ঢাকা
  • |
  • রবিবার ২২শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৫৮:১৯ (05-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২২শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৫:৫৮:১৯ (05-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

গ্রিন অরণ্য পার্কের কর্মীরা দর্শনার্থীকে পিটানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

৬ ফেব্রুয়ারি ২০২৪ বিকাল ০৩:৪৭:৪৯

গ্রিন অরণ্য পার্কের কর্মীরা দর্শনার্থীকে পিটানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার:  শ্রীপুরের টেলি কমিউনিকেশন ব্যবসায়ী, তার স্ত্রী ও ৪ বছর বয়সের শিশুকন্যা, দুই সহোদর বোন ও ভাগ্নিকে লাঞ্ছিত, শ্লীলতাহানী ও বেধড়ক পিটিয়ে উল্টো ছিনতাইয়ের মামলা দিয়ে হয়রানির চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ওই ব্যবসায়ী পরিবার।

৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে হয়রানির শিকার ব্যবসায়ী শাহজাহান ও তার পরিবারের সদস্যরা এ অভিযোগ করেন।

পার্শ্ববর্তী ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর এলাকার গ্রিন অরণ্য রিসোর্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলনের পাশাপাশি ভালুকা থানায়ও একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তারা।

সংবাদ সম্মেলনে ও থানায় লিখিত অভিযোগে ব্যবসায়ী শাহজাহান জানান, আমার ৪ বছরের শিশুকন্যা আফরা অপরিচিত কাউকে দেখলেই ভয়ে আতকে উঠে। স্ত্রী ফাতেমা আক্তার নিশি, বোন হাফিজা, জহুরা, তাছনিম, ভাগ্নি সুমাইয়া ও আজমিনা এখনো নিরবে কাঁদে আর চোখের পানি মুছে। কারণ ৪ ফেব্রুয়ারি বুধবার ভালুকার সিডস্টোর এলাকার গ্রিন অরণ্য পার্কে পরিবার-পরিজনদের নিয়ে বেড়াতে গিয়ে ওই পার্ক কর্তৃপক্ষের অসহ্য অব্যবস্থাপনা দেখতে পাই। পার্কে থাকা সুইং রাইড চরার জন্য ৫টি টিকেট সংগ্রহ করি। কিন্তু সুইং রাইডের অব্যবস্থাপনা থাকায় কর্তৃপক্ষকে  অবগত করি। কিন্তু তারপরও সুইং রাইডে আমরা চরতে না পেরে সুইং রাইড অপারেটরকে বার বার অনুরোধ করলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করেন। তখন দর্শনার্থী হিসেবে প্রতিবাদ করাই ছিল আমার অপরাধ। প্রতিবাদ করা মাত্রই সুইং রাইড অপারেটর স্বজোরে আমার গালে চড় থাপ্পর মারতে থাকে। তখন আমার স্ত্রী ও বোন, ভাগ্নিরা এ ঘটনার প্রতিবাদ করলে মুহূর্তেই গ্রিন অরণ্য পার্কের কর্তব্যরত কর্মী ও ভাড়াটে লোকেরা আমাদের ওপর ভয়ংকরভাবে চড়াও হয়। সেদিন ওই পার্কের ভাড়াটে লোকজন, কর্মকর্তা ও কর্মীদের বর্বরোচিত হামলা, মারধর, লাঞ্ছনা আর এত অপমান অপদস্থ আমার জীবনে কোথাও হইনি।

তিনি আরও জানান, যখন আমার ওপর হামলা ও মারধর করছিল তখন তাদের হাত থেকে বাঁচার জন্য বউ বাচ্চা ও বোন ভাগ্নিদের নিয়ে দৌড়ে আমার ব্যবহৃত প্রাইভেটকার নং ঢাকা মেট্রো-গ-১৪-২৭৮৯ গাড়িতে উঠে ঘটনাস্থল ত্যাগ করতে চেয়েছিলাম। কিন্তু ওরা ধর ধর বলে আমার গাড়িতে হামলা করলো। অটো রিক্সা ও তাদের ভাড়াটে লোক দিয়ে ব্যারিকেট দিল। আমাকে গাড়ি থেকে টেনে হিচড়ে বের করতে গাড়িতে উপর্যুপরি লাঠির আঘাত ও লাথি মারতে থাকলো। তখন আত্মসম্মান রক্ষার্থে আল্লাহ আল্লাহ বলে আমার গগণ বিদারি কান্নায় আশপাশের পরিবেশ ভারি হয়ে উঠছিল। তবু তারা তখন আমার নিকট থেকে নগদ ৩০ হাজার টাকা ও আমার কন্যার গলা থেকে ৫০ হাজার টাকা মূল্যের একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। গাড়ি ভাঙচুর করে প্রায় ২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি সাধন করে ।অবশেষে স্থানীয় লোকজনের সহযোগিতায় গ্রিন অরণ্য পার্ক নামক নরক থেকে বের হতে সক্ষম হই।  

এ ব্যাপারে জানতে চাইলে গ্রিন অরণ্য পার্কের ম্যানেজার আবু নাঈম কিছুটা এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে ঘটনাটি অনাকাঙ্ক্ষিত বলেও তিনি দাবি করেন।

এ বিষয়ে ভালুকা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ কামাল আকন্দ জানান, এ ঘটনায় ভালুকা থানায় একটি মামলা রুজু হয়েছে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







ভালুকায় নাতির হাতে দাদি খুন
৫ মে ২০২৪ বিকাল ০৪:৪০:৩৭