• ঢাকা
  • |
  • বুধবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ১১:১৫:৪৭ (21-Feb-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ৯ই ফাল্গুন ১৪৩০ রাত ১১:১৫:৪৭ (21-Feb-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

সংসদে একতরফা কথা হচ্ছে: জিএম কাদের

৯ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৯:৫০:১৮

সংসদে একতরফা কথা হচ্ছে: জিএম কাদের

রংপুর ব্যুরো: দ্বাদশ জাতীয় সংসদে বিরোধীদলের সংখ্যা কম হওয়ায় একতরফা কথা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

সংসদ মোটামুটি গতানুগতিকভাবেই চলছে জানিয়ে তিনি বলেন, যেহেতু সংসদে বিরোধীদলের সংখ্যায় আমরা কম। সরকারের পক্ষেই বেশিভাগ কথাবার্তা হচ্ছে। সংসদ আরও সুন্দর কার্যকর হয় যদি উত্তপ্ত হয়। যদি উভয় পক্ষই সমান সমান ভাবে কথাবার্তা বলে তাহলেই সংসদটা সত্যিকার অর্থে কার্যকর এবং প্রাণবন্ত হয়। সেটা এখন পর্যন্ত হয়নি বলেও ধারণা পোষণ করেন জিএম কাদের।

৯ ফেব্রুয়া শুক্রবার ৩ দিনের সরকারি সফরে রংপুরে এসে সেনপাড়াস্থ বাসভবন স্কাইভিউয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন সংসদের বিরোধী দলের নেতা জিএম কাদের।

মন্ত্রী হওয়া নিয়ে প্রশ্ন করা হলে জিএম কাদের বলেন, আসলে বিরোধী দল হলে মন্ত্রী হওয়াটা স্বাভাবিক নয়। যদি ন্যাশনাল গভমেন্ট হয় সেখানে বিরোধী দল থাকে না। সব দল থেকে নিয়েই মন্ত্রী পরিষদ করা হয়। তখন বিরোধীদল হিসেবে রোলপ্লে করা যাবে না। কেননা বিরোধীদল হলে সরকারের বিপক্ষের শক্তি হতে হয়, মন্ত্রী হলে তো সরকারের পার্ট হয়ে গেলাম তখন সেখানে আর বিরোধীদল হওয়ার কিছু থাকে না।

বিরোধী দলীয় নেতা বলেন, সংসদে বিরোধীদল সরকারের জবাবদিহিতা নিশ্চিত করবে। আর সরকার মানে হল সম্পূর্ণ মন্ত্রিসভা একত্রিতভাবে সরকার তো মন্ত্রিসভা কেন্দ্র করে। যদি আমরা অ্যাকাউন্টেবল করতে চাই তার দোষ ত্রুটি তুলে ধরতে চাই তাহলে তো আমি মন্ত্রিসভার সদস্য এটা সম্ভব না। সবাই মিলে দেশ পরিচালনা করব কিছুদিনের জন্যই তো অনেক দেশে হয়ে থাকে কোন ক্রাইসিস হলে। তবে এরকম কোন অফার আমরা পাইনি। যদি সেরকম কোনো অফার আসে তখন সবকিছু বিবেচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

মায়ানমার প্রসঙ্গে জাপা চেয়ারম্যান বলেন, মিয়ানমারে যে গৃহযুদ্ধ এটা একেবারে আমাদের বর্ডারে রাখাইন এলাকা চট্টগ্রাম-কক্সবাজার বর্ডার এখানে পর্যন্ত এটা চলে আসছে। তাদের যারা পালিয়ে আমাদের এখানে আশ্রয় নিচ্ছে এটা এখন একটা বড় ধরনের ক্রাইসিস। সামনের দিকে কোন পর্যায় পর্যন্ত যাবে সেটা নিয়ে আমরা নিশ্চিত নই। এবং এটা আমাদের জন্য খুব উদ্বেগের।

এসময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, দলে ভাইস-চেয়ারম্যান ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, রংপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব আব্দুর রাজ্জাক,  এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক, জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার যুগ্ম আহ্বায়ক মো. শাফিউর রহমান শাফি, কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগরের সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

অনন্তকালের প্রতিধ্বনি: একুশে ফেব্রুয়ারি
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ১০:০৫:১২


হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫৪:০৬


হিলিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:৫১:৩৫