• ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:২৬:৩৮ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:২৬:৩৮ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

গণমাধ্যম

জমে উঠেছে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

১১ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৫:৪৯:৪৯

জমে উঠেছে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

বরিশাল ব্যুরো : জমে উঠেছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব আয়োজিত শহীদ জননী, বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম স্মৃতি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা।

গত ৬ জানুয়ারি শুরু হওয়া এই প্রতিযোগিতায় নির্ধারিত চারটি ইভেন্টে অংশগ্রহণ করেছেন বরিশালে কর্মরত বিভিন্ন পর্যায়ের সাংবাদিকরা।

এরইমধ্যে ক্রীড়া প্রতিযোগিতায় দাবা ইভেন্টের প্রথম রাউন্ডের খেলা সম্পন্ন হয়েছে। এই ইভেন্ট থেকে চারটি টিম আগামী রোববার এবং সোমবার সেমিফাইনালে মুখোমুখি হবে।

এরা হলেন- বরিশাল কোর্ট রিপোর্টার্স ইউনিটি, বিজয় নিউজ, টিম মতবাদ এবং ক্রাইম ট্রেস। এদের মধ্যে বরিশাল কোর্ট রিপোর্টার্স ইউনিটি এবং বিজয় নিউজ প্রথম রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। দাবা প্রতিযোগিতায় মোট অংশগ্রহণ করেছে ১২টি দল।

অপরদিকে, লুডু ইভেন্টে অংশগ্রহণ করেছে সর্বোচ্চ ২৪টি টিম। লুডু খেলা দৈনিক সময়ের বার্তা এবং বাংলার মুখ প্রথম রাউন্ডে পাঁচটি করে খেলার পাঁচটিতেই বিজয়ী হয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি ফাইনালে খেলার সুযোগ করে নিয়েছে। বাকি দুটি গ্রুপের খেলার ফলাফল নির্ধারণ হতে পারে আজ শনিবার।

এছাড়া ক্যারাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে মোট ১৩টি টিম। এর মধ্যে থেকে ‘এ’ এবং ‘বি’ গ্রæপের খেলা এরিমধ্যে সম্পন্ন হয়েছে। এখন ‘সি এবং ডি’ গ্রুপের খেলা চলমান রয়েছে।

তাছাড়া প্রতি রাতেই প্রেসক্লাবের মাঠে গড়াচ্ছে ব্যাডমিন্টন প্রতিযোগিতা। ব্যাডমিন্টন প্রতিযোগিতায় মোট ১৬টি টিমের মধ্যে চারটি গ্রুপে প্রতিযোগিতা হচ্ছে। এছাড়া প্রতিদিন সন্ধ্যা ৬টার পর থেকে চারটি করে টিম প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। এই প্রতিযোগিতায় বরিশাল মহানগরী এলাকা ছাড়াও এই প্রথম বারের মতো জেলার অধিনস্ত বিভিন্ন উপজেলা প্রেসক্লাব এবং রিপোর্টার্স ইউনিটি অংশগ্রহণ
করেছে।

শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব আয়োজিত শহীদ জননী, সাহান আরা বেগম স্মৃতি বার্ষিকী ক্রীড়া প্রতিযোগিতা আয়োজক কমিটির আহ্বায়ক রাহাত খান ও সদস্য সচিব আরিফিন তুষার বলেন, ‘প্রতি বছরই প্রেসক্লাবের আয়োজনে অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা হয়ে থাকে। তবে এবারের প্রতিযোগিতায় আমরা কিছুটা ভিন্নতা আনার চেষ্টা করেছি। তারই অংশ হিসেবে বরিশাল মেট্রোপলিটন এলাকার বাইরে বিভিন্ন উপজেলা প্রেসক্লাব এবং রিপোর্টার্স ইউনিটির সদস্যদের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ করে দিয়েছি।

তারা বলেন, ‘এবারই প্রথম বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সার্বিক সহযোগিতায় প্রেসক্লাব আয়োজন করেছে শহীদ জননী, বীর মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা। গত ৬ জানুয়ারি সিটি মেয়র সাদিক আবদুল্লাহ নিজেই প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। এই প্রতিযোগিতাকে ঘিরে প্রেসক্লাব চত্বরে আনন্দমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। এই প্রতিযোগিতা শুধুমাত্র মিডিয়া পাড়ায়ই নয়, বরং সর্বমহলেই ইতিবাচক সারা ফেলেছে।

তারা আরও বলেন, ‘আমরা মূলতঃ এটাই চেয়েছিলাম যে, কর্মক্ষেত্রে রাতদিন সংবাদের পেছনে ছুটে চলা পেশাদার সাংবাদিকদের একটু আনন্দ-বিনোদনের ব্যবস্থা করা। সেটা আমরা করতে পেরেছি। আর এজন্য আমরা প্রতিযোগিতার আয়োজক কমিটির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর প্রতি।

এছাড়া আগামী ১৫ জানুয়ারি প্রেসক্লাব মাঠে প্রতিযোগিতার ফাইনাল এবং পুরস্কার বিতরণের জন্য সময় নির্ধারণ করা হয়েছে। ফাইনাল খেলায়ও সিটি মেয়র প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী এবং অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন। আমরা সেভাবেই প্রতিযোগিতার কার্যক্রম এগিয়ে নিচ্ছি বলে জানান সাংবাদিকদ্বয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



রাজশাহীতে চিনির বিকল্পে স্টেভিয়ার চাষ
২০ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:৫৪:৫৬



তীব্র তাপদাহে ৭ দিন বন্ধ স্কুল-কলেজ
২০ এপ্রিল ২০২৪ বিকাল ০৩:০৮:১৭