• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৬ই বৈশাখ ১৪৩১ রাত ১২:২৮:৪৮ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৬ই বৈশাখ ১৪৩১ রাত ১২:২৮:৪৮ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

প্রিয় প্রবাসী

আমিরাতে কোরআন প্রতিযোগিতায় পুরস্কার পেল প্রবাসী ২৫ প্রতিযোগী

২ এপ্রিল ২০২৪ সকাল ০৭:৩৯:১৬

আমিরাতে কোরআন প্রতিযোগিতায় পুরস্কার পেল প্রবাসী ২৫ প্রতিযোগী

আমিরাত প্রতিনিধি: সংযুক্ত আরব আমিরাতে বেড়ে ওঠা বাংলাদেশি প্রবাসীদের তৃতীয় প্রজন্মের শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত তিলাওয়াতে কোরআন প্রতিযোগিতা ২০২৪ এর গ্র্যান্ড ফাইনাল, পুরস্কার বিতরণী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৩১ মার্চ রোববার স্থানীয় সময় বিকেল ৩টা থেকে আরব আমিরাতের আজমানের একটি অভিজাত হোটেলে এ গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। আমিরাতের ৭টি প্রদেশ থেকে ৩০০ জন প্রতিযোগীর অংশগ্রহণে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় তিনটি গ্রুপে মোট ২৫ জনকে পুরস্কৃত করা হয়েছে।

জুনিয়র গ্রুপে যথাক্রমে ১ম স্থান অধিকার করে আহমেদ হাসান, আয়েশা ২য়, ইসরাত জাহান ৩য় স্থান অধিকার করে।
সিনিয়র গ্রুপে ১ম স্থান অধিকার করে জাহিদুল হাসান, মেহেরুন্নিসা নুসরাত ২য়, আলী মোস্তাফিজ ৩য় স্থান অধিকার করে। হিফজ গ্রুপে মোস্তফা শহীদকে পুরস্কৃত করা হয়।

প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার ২০২৪ সেশনের সভাপতি বাংলাদেশ এসোসিয়েশন দুবাই'র সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ইয়াকুব সোনিক। আমিরাত সংবাদ সম্পাদক মুহাম্মাদ ইছমাইল ও তরিকুল ইসলাম শামীমের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরাম সভাপতি কামাল হোসেন সুমন।

বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর, শাহাদাত হোসাইন, রাজা মল্লিক, হাজী শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, এম এ কুদ্দুস খা মজনু, ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, জাহাঙ্গীর আলম রুপু, প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, আলহাজ্ব মোজাহার উল্লাহ মিয়া, প্রকৌশলী করিমুল হক, রাশেদুর রহমান, জাবেদ মিয়া ,সবুজ হাসান, প্রকৌশলী মাসুদুল ইসলাম, আলিম উদ্দিন, শিকদার মো. শাফায়েত উল্লাহ, কারী আবু রুকিয়ান, মির্জা আবু সুফিয়ান, মকবুল হোসেন, প্রকৌশলী রাশেদুল আলম ভূঁইয়া, হাজী আবদুর রব, আবুল কালাম, হাবিবুর রহমান বাবু, মোহাম্মদ আলী মাহমুদ, আবদুল আজিজ, কাজী ইসমাইল আলম সহ আরো অনেকে।

বাংলাদেশ বিজনেস ফোরাম ও জনপ্রিয় নিউজ পোর্টাল আমিরাত সংবাদের যৌথ আয়োজনে, ইয়াকুব সোনিক ফাউন্ডেশন ও বাংলাদেশ স্পোর্টস ক্লাবের সার্বিক সহযোগিতায় আয়োজিত মাসব্যাপী তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার এ আসরে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় তিনশ প্রতিযোগী অংশগ্রহণ করে।

২০১৮ সাল থেকে এ প্রতিযোগিতা চলছে। ২০২০ এবং ২১ সালে করোনা থাকায় স্থগিত হলেও ধারাবাহিক এ অনুষ্ঠান আগামী দিনেও অব্যাহত রাখার প্রত্যাশা আয়োজকদের। এ বছর আমিরাতের ৭টি প্রদেশ থেকে ৩০০ জন প্রতিযোগী অংশ নিয়েছিলো। জুনিয়র, সিনিয়র ও হিফজ ক্যাটাগরিতে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বক্তারা এ ধরনের অনুষ্ঠানে পৃষ্ঠপোষকতা করার জন্য আমিরাতে বসবাসরত বিত্তবানদের আহবান জানান। আয়োজকরা জানান, প্রবাসে বেড়ে ওঠা তৃতীয় প্রজন্মকে কোরআনের সংস্কৃতি, কোরআনের শিক্ষায় উৎসাহিত করতে তারা প্রতি বছর এ আয়োজন করে আসছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২, আহত ১০
২৯ এপ্রিল ২০২৪ রাত ০৯:২৯:৩০







মাভাবিপ্রবিতে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
২৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৫৩