• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই অগ্রহায়ণ ১৪৩০ রাত ১১:৪৫:৫৪ (30-Nov-2023)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৬ই অগ্রহায়ণ ১৪৩০ রাত ১১:৪৫:৫৪ (30-Nov-2023)
  • - ৩৩° সে:

খেলা

শুরু হচ্ছে বিজেসি ইন্টার টেলিভিশন ফুটবল টুর্নামেন্ট

১৮ জুলাই ২০২৩ বিকাল ০৪:১২:৩৩

শুরু হচ্ছে বিজেসি ইন্টার টেলিভিশন ফুটবল টুর্নামেন্ট

নিউজ ডেস্ক: প্রথমবারের মতো সদস্যদের অংশগ্রহণে ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেছে দেশে সম্প্রচার সাংবাদিকদের সর্ববৃহৎ সংগঠন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি। এই টুর্নামেন্টের নাম ঠিক করা হয়েছে ‘বিজেসি ইন্টার টেলিভিশন ফুটবল টুর্নামেন্ট’।

আগামী ২০ জুলাই বৃহস্পতিবার এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হবে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টে মোট অংশগ্রহনকারী দলের সংখ্যা ২৫টি। এর মধ্যে ২৪টি রয়েছে বিভিন্ন টেলিভিশন স্টেশন। আর একটি দল গঠন করা হয়েছে যেসব বিজেসি সদস্য বর্তমানে কোন টেলিভিশনে কর্মরত নেই, সেসব সদস্যদের অংশগ্রহণে।

১৭ জুলাই সোমবার রাজধানীর বাংলামোটরে অবস্থিত বিজেসি কার্যালয়ে টুর্নামেন্টের লোগো উন্মোচন অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজেসির সদস্য সচিব শাকিল আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজেসির নির্বাহী (ক্রীড়া) তারিকুল ইসলাম মাসুম। লিখিত বক্তব্য পাঠ করেন বিজেসির যুগ্ম-নির্বাহী (ক্রীড়া) মাহবুব জুয়েল।  এছাড়াও উপস্থিত ছিলেন বিজেসির ট্রস্টি হারুন অর রশীদ, নির্বাহী ইলিয়াস হোসেন, পরভেজ রেজা।  

অনুষ্ঠানে জানানো হয়, টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২৪টি টেলিভিশন স্টেশনের মধ্যে রয়েছে এশিয়ান টিভি, এটিএন বাংলা, এটিএন নিউজ, বাংলাভিশন, বাংলাদেশ টেলিভিশন, চ্যানেল আই, চ্যানেল ২৪, ডিবিসি, দেশ টিভি, দীপ্ত টিভি, একাত্তর টিভি, এখন টিভি, একুশে টেলিভিশন, গাজী টিভি, ইন্ডিপেন্ডেন্ট টিভি, যমুনা টিভি, মাছরাঙা টেলিভিশন, মোহনা টিভি, নাগরিক টিভি, নেক্সাস টিভি, নিউজ ২৪, আরটিভি, সময় টিভি ও এসএ টিভি।

হাউজবিহীন সদস্যদের নিয়ে গঠিত দলটির নাম বিজেসি গ্রিন। বর্ণিল এই আয়োজনে অংশ নিচ্ছেন ২৫টি টেলিভিশন চ্যানেলের আড়াইশোর বেশি সংবাদকর্মী। প্রতিটি দলের জন্যে থাকছে পৃথক রং ও ডিজাইনের জার্সি।  

টুর্নামেন্টের জার্সির ডিজাইন করেছেন দুর্বৃত্তদের হাতে নিহত সাংবাদিক দম্পতি সাগর সারওয়ার-মেহেরুন রুনীর একমাত্র সন্তান মাহির সারওয়ার মেঘ।

প্রতিদিন খেলা শুরু হবে সকাল ৮ টায়। ২৫টি দল আটটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রতি দলে ৬ জন থাকবেন। শুধুমাত্র বিজেসি সদস্যরাই এই টুর্নামেন্টে অংশ নিতে পারবে।

প্রতিটি ম্যাচ হবে ২০ মিনিট করে। পুরো টুর্নামেন্ট হবে নকআউট পদ্ধতিতে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের রেফারিরা ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকবেন। খেলায় রেফারিদের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

চারদিনব্যাপী এই টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ২৩ জুলাই।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


কুমিল্লায় বিপুল পরিমাণ মাদকসহ আটক ১
৩০ নভেম্বর ২০২৩ রাত ০৯:০৮:০৭

ঝিকরগাছায় পিস্তলসহ অস্ত্র ব্যবসায়ী আটক
৩০ নভেম্বর ২০২৩ রাত ০৯:০৫:২২