• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৪৭:৪৩ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৪৭:৪৩ (25-Apr-2024)
  • - ৩৩° সে:

বিনোদন

বরিশালে আশানুরূপ দর্শক পায়নি সালমান শাহর ‘তুমি আমার’

১১ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৫:৪২:৫৯

বরিশালে আশানুরূপ দর্শক পায়নি সালমান শাহর ‘তুমি আমার’

বরিশাল ব্যুরো : নব্বই দশকের জনপ্রিয় নায়ক সালমান শাহর ছবি চালিয়ে দর্শক খরা কাটানোর কথা থাকলেও আশানুরূপ দর্শকের দেখা মেলেনি বরিশালের একমাত্র অভিরুচি সিনেমা হলে।

১০ ফেব্রুয়ারি শুক্রবার নগরীর সদর রোডস্থ অভিরুচি সিনেমা হলে সাড়ে তিনটার শোতে গিয়ে দেখা যায়, মাত্র ১২ জন দর্শক টিকেট কেটেছে সালমান শাহ-শাবনূরের ‘তুমি আমার’ ছবি দেখার জন্য।

অভিরুচি হল কর্তৃপক্ষ জানায়, ১৯৯৪ সালের কোরবানির ঈদে মুক্তি পেয়েছিল সালমান-শাবনূরের ‘তুমি আমার’ সিনেমাটি। সালমানের ক্যারিয়ারের দ্বিতীয় চলচ্চিত্র ছিল এটি। এ ছবির মাধ্যমেই প্রথমবার বড় পর্দায় জুটি বেঁধে কাজ শুরু করেছিলেন সালমান-শাবনূর। দেশের চলচ্চিত্র ইতিহাসে রাজ্জাক-কবরী জুটির পরই রাখা হয় তাদের। দীর্ঘদিন পর সালমান শাহ’র ছবির মাধ্যমে ভেবেছিলাম দর্শক খরা কাটবে। কিন্তু শুক্রবার হওয়া সত্ত্বেও চাহিদা অনুযায়ী দর্শক আসেনি। প্রথম শোতে মাত্র দুটি টিকিট বিক্রি হয়েছে। আর বিকেলের শোতে ১২টি টিকিট বিক্রি হয়েছে।

‘তুমি আমার’ দেখতে আসা নগরীর কাজী পাড়া এলাকার বাসিন্দা মেহেদী বলেন, সময়ের থেকে এগিয়ে থাকা এক নায়ক ছিলেন সালমান শাহ। আমি তার অনেক বড় একজন ভক্ত। তাই সালমান শাহ'র ছবির কথা শুনেই চলে এসেছি। ভেবেছিলাম হলে অনেক দর্শক হবে, কিন্তু পুরো হল খালি দেখে হতাশ হয়েছি।

আরেক দর্শক সিরাজ বলেন, আমরা তিন বন্ধু ১শ টাকা করে টিকিট কেটে হলে প্রবেশ করেছি। কিন্তু আমরা ছাড়া হলে শুধু আর দুই গ্ৰুপ এসেছে। ভেবেছিলাম সময়ের সাথে সাথে লোকজন বাড়বে, কিন্তু না পুরো হল জুড়ে মাত্র ১০/১২ জন লোক সিনেমা দেখছি।

বরিশালের একমাত্র সিনেমা হল অভিরুচির ম্যানেজার রেজাউল কবির বলেন, সিনেমা এখন ইতিহাসের মতো হয়ে গেছে, যেমন মানুষ বাসা বাড়িতে ছবি বাঁধিয়ে রাখে ঠিক তেমন হয়ে গেছে সিনেমা। বরিশালে একটা সময় ৫টি সিনেমা হল ছিলো, দর্শক খরায় সব বন্ধ হয়ে এখন রয়েছে শুধু একটি। তাও প্রায় বন্ধের পথে। করোনার আগে থেকেই এ অবস্থায় চলছে।

তিনি আরও বলেন, সিনেমা দেখার দর্শক বাংলাদেশে এখনও আছে, কিন্তু নির্মাতারা দর্শকের মনমতো ছবি তৈরি করতে পারছে না বলেই দর্শকরা হল থেকে দূরে। পাশাপাশি সিনেমা শিল্প ধ্বংসের কিছু কারণ রয়েছে। তার অন্যতম কারণ হাতের মোবাইল ফোন, কিছু টিভি চ্যানেল এবং স্যাটালাইট। এক সময় বাংলাদেশে ১২/১৩শ সিনেমা হল ছিলো, এখন ২শ’ হলও আছে কিনা সন্দেহ। যেগুলো আছে তাও দেখবেন হল আছে দর্শক নেই।

রেজাউল কবির আরও বলেন, সালমান শাহ'র ছবির দর্শক রয়েছে। কিন্তু ছবিগুলো যদি হাতে হাতে মোবাইল ফোনে পাওয়া যায় তাহলে মানুষ কেন হলে আসবে। এছাড়া সালমান শাহর ছবির যে গল্প কাহিনী এমন ধাঁচের ছবি যদি নির্মাতারা তৈরি করে তাহলে মানুষ আবারো হল মুখী হবেন।

তিনি আরও বলেন, ভালো ছবি তৈরি হলে মানুষ যে হল মুখী হয়, তার উদাহরণ 'হাওয়া' ও 'পরান' সিনেমা। এই দুটি সিনেমা চমক দেখিয়েছে। নির্মাতারা আসলে দর্শকদের চাহিদা অনুযায়ী ছবি তৈরি করতে পারছে না।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪