• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১১:২৮:১৯ (02-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১৯শে বৈশাখ ১৪৩১ রাত ১১:২৮:১৯ (02-May-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

সোহরাওয়ার্দীর অপহৃত শিক্ষার্থী ঢা‌বির হল থে‌কে উদ্ধার

৩১ ডিসেম্বর ২০২৩ সকাল ১১:০৪:৫৪

সোহরাওয়ার্দীর অপহৃত শিক্ষার্থী ঢা‌বির হল থে‌কে উদ্ধার

সোহরাওয়ার্দী ক‌লেজ প্রতি‌নি‌ধি: রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের এক শিক্ষার্থী মেহেদীকে অপহরণ করে ২০ লাখ টাকা মুক্তিপণের  অভিযোগ উঠেছে ঢাবির দুই শিক্ষার্থীর বিরুদ্ধে। এ ঘটনায় আরও দুই বহিরাগত জড়িত রয়েছে বলে জানা যায়।

২৯ ডিসেম্বর শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শাহনেওয়াজ হল থেকে ভুক্তভোগী মেহেদী হাসানকে উদ্ধার করেছে পুলিশ।

মেহেদী সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন।

এদিকে অপহরণের সঙ্গে জড়িতদের মধ্যে দু’জন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের মৃৎশিল্প বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা যায় । তারা হলেন, জাহিদ শেখ ও মো. শাহরিন ইসলাম।

তাদের সঙ্গে আরও জড়িত ছিলেন আব্দুল কাইয়ুম ও মেহেদী হাসান নামের দুই বহিরাগত। বহিরাগত দু’জনই জাহিদ শেখের বন্ধু। ঢাবির প্রক্টরিয়াল টিম জানিয়েছে, জাহিদ শেখ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের চারুকলা অনুষদের সহ-সম্পাদক।

পুলিশ সূত্রে জানা যায়, লালবাগের বিজিবি-১ নম্বর গেট সংলগ্ন একটি বাড়িতে একা ভাড়া থাকেন মেহেদী। বাড়ির মালিক তার কাছে ২০ হাজার টাকা পেতেন। সেই দ্বন্দ্বের জেরে বুধবার কয়েকজন মেহেদীর বাসায় যায় এবং রাতভর তাকে নির্যাতন চালায়।

পরদিন সকালে তাকে তুলে শাহনেওয়াজ হলে নিয়ে যাওয়া হয়। সেখানে ২ দিন ধরে হাত-পা বেঁধে নির্যাতন করে তার বাবা-মার কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী চক্রটি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, ‘এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দু’জন শিক্ষার্থীর যুক্ত থাকার বিষয়ে আমরা জানতে পেরেছি। যদি তারা অপরাধী হয়, তাহলে বিশ্ববিদ্যালয়ের নিয়ম মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিষয়ে লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন  বলেন, ‘ভুক্তভোগীর মামা অভিযোগ করেছিল, মেহদীকে কেউ আটকে রেখে মুক্তিপণ দাবি করছে। এই অভিযোগের ভিত্তিতে আমরা প্রযু‌ক্তি ব‌্যবহার ক‌রে তাকে ঢাবির শাহনেওয়াজ হল থেকে উদ্ধার করি।

তিনি আরও বেলন, এ বিষয়ে শুক্রবার রাতেই মামলা দায়ের করেছে ভুক্তভোগী মেহেদীর পরিবার। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








টানা ৮ দফায় কমলো স্বর্ণের দাম
২ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৩১:৩৮