• ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সকাল ০৬:৪৮:১৫ (29-Mar-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৫ই চৈত্র ১৪৩০ সকাল ০৬:৪৮:১৫ (29-Mar-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

দেশের সর্ববৃহৎ ইয়াবা চালান উদ্ধারের মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

১৬ মার্চ ২০২৩ বিকাল ০৩:১৯:৩৬

দেশের সর্ববৃহৎ ইয়াবা চালান উদ্ধারের মামলায় ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

মোহাম্মদ শফিক, জেলা প্রতিনিধি (কক্সবাজার) : কক্সবাজার তথা দেশের সর্ববৃহৎ আলোচিত ১৪ লাখ পিস ইয়াবা ও এক কোটি ৭০ লাখের বেশি নগদ টাকা উদ্ধারের মামলার রায় ঘোষণা করা হয়েছে। এই রায়ে মামলার প্রধান আসামি যুবদল নেতা জহিরুল ইসলাম ফারুকসহ ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

১৬ মার্চ বৃহস্পতিবার কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ঈসমাইল এ রায় ঘোষণা করবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) দিলিপ কুমার ধর। এ রায়ে অসন্তুষ্ট প্রকাশ করেছেন সর্বোচ্চ শাস্তিপ্রত্যাশী রাষ্ট্রপক্ষের এই এপিপি।

জহিরুল ইসলাম ফারুক ছাড়া এ মামলার দণ্ডপ্রাপ্ত অন্যরা হলেন- নুরুল ইসলাম প্রকাশ বাবুল এবং আবুল কালাম। এ ঘটনায় সংশ্লিষ্টতা না পাওয়ায় আব্দুল্লাহকে বেকসুর খালাস দিয়েছে আদালত।  

উল্লেখ, ২০২১ সালের ৯ ফ্রেব্রুয়ারি কক্সবাজার সদরের চৌফলদন্ডীর কাছাকাছি একটি বোট থেকে সাত বস্তাবন্দী ইয়াবার চালান ও দুই পাচারকারীকে আটক করা হয়েছিলো। পরে ওই অভিযানের সুত্র ধরে সন্ধায় আটক একজনের বাড়ি থেকে এক কোটি ৭০ লাখের বেশি নগদ টাকা টাকা উদ্ধার করা হয়েছিলো।

মামলার বাদী, তৎকালীন জেলা গোয়েন্দা পুলিশের ওসি ও বর্তমানে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি কক্সবাজার সদরের চৌফলদন্ডী এলাকা থেকে ১৪ লাখ পিস ইয়াবাসহ আটক করা হয় কক্সবাজার শহরের উত্তর নুনিয়ারছড়ার বাসিন্দা মোঃ জহরুল ইসলাম প্রকাশ ফারুককে। পরে তার দেওয়া তথ্য অনুসারে বাড়িতে অভিযান চালিয়ে উদ্ধার করা হয় নগদ এক কোটি ৭০ লাখ ৬৩ হাজার ৫০০ টাকা। ফারুককে গ্রেফতারের পর দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী তার চাচা শ্বশুর ছৈয়দ আহমদের বাসা থেকে আরও ৩ লাখ ৭৫ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ নিয়ে ১৭ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা এবং নগদ ১ কোটি ৭১ লাখ টাকা উদ্ধার করা হয়।

তিনি বলেন, ‘এ ঘটনায় দুটি মামলা দায়ের করা হয়। ওই মামলাগুলোর বাদি আমি। এরমধ্যে ১৪ লাখ পিস ইয়াবা ও এক কোটি ৭০ লাখের বেশি নগদ টাকা উদ্ধারের মামলাটির রায় ঘোষণা করে আজ ১৬ মার্চ। 
অন্যদিক২ বছর ৭দিনের মাথায় আজ এই মামলার রায় প্রকাশ হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবি আসামীদের সর্বোচ্চ শাস্তি কামনা করলেও রাষ্ট্র পক্ষের আইনজীবী কিছুটা অসন্তুষ্ট।

এদিকে দ্রুত গতিতে এই মামলায়র বিচার কার্যক্রম শেষ হওয়ায় আদালতের প্রতি সন্তুষ্ট প্রকাশ করেছেন এলাকার সচেতন মহল। তাঁরা চায় সর্বোচ্চ আদালতে গিয়েও এই রায় বহাল থাকুক।   

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









নোয়াখালীতে এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০৯:২০

নওগাঁয় অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
২৮ মার্চ ২০২৪ সন্ধ্যা ০৭:০১:৪৫