• ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০৩:১২:৩০ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ রাত ০৩:১২:৩০ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

আমতলীতে ডলার প্রতারক চক্রের ৫ সদস্য আটক

৬ মে ২০২৪ দুপুর ০২:২৭:৫৪

আমতলীতে ডলার প্রতারক চক্রের ৫ সদস্য আটক

আমতলী (বরগুনা) প্রতিনিধি: বরগুনার আমতলীতে জালাল হাওলাদার ওরফে ‘ডলার জালাল’ বাহিনীর ৫ সদস্যকে বৈদেশিক মুদ্রাসহ আটক করে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা।

৫ মে রোববার বিকেল ৫ টার দিকে উপজেলার কুকুয়া ইউনিয়ন পরিষদের সামনে থেকে সৌদি আরবের মুদ্রা রিয়াল ব্যবসার পাঁচ প্রতারক চক্রকে আটক করা হয়।

আটকরা হলো, শানু ফকির, তৈয়ব হাওলাদার, মিজানুর রহমান, মো. আল ইমরান (সুজন শিকদার) ও  শাহীন মিয়া।

প্রতারক চক্রের মুল হোতা জালাল হাওলাদার ওরফে ডলার জালালকে আটক করার অভিযান অব্যাহত রয়েছে বলে জানান গোয়েন্দা শাখার সদস্যরা।

ডিবি সূত্রে জানা যায়, প্রতারক চক্রের প্রধান জালাল হাওলাদার তার এলাকায় ‘ডলার জালাল’ পরিচিত। কুকুয়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য ও একই ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব আছেন। প্রতারক চক্র দিয়ে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা। জিরো থেকে হিরো হয়েছে শুধু মানুষের সাথে প্রতারণা করে। তার আন্ডারে রয়েছে বিশাল বাহিনী।  এ বাহিনী দ্বারা সারা দেশে প্রতারণার ফাঁদ পেতে সর্বস্ব লুটে নেন তারা। মামলাও রয়েছে দেশের বিভিন্ন থানায়। ডলার জালাল ও তার সহকারী ভাগ্নে শামসু'র দিকনির্দেশনায় কাজ করে থাকেন দলের অন্য সদস্যরা।

জানা যায়, সাধারণ মানুষকে মিথ্যা গল্প বলে সৌদি আরব বা বিভিন্ন দেশের মুদ্রা কম রেটে বিক্রি এবং বিভিন্ন দেশ থেকে ফেরত আসার পরে মুদ্রাগুলো বিক্রি করতে পারছে না বিধায়, লোভ দেখিয়ে কম টাকায় বিক্রি করে দেওয়ার আশায় লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার কাজ হচ্ছে, এ চক্রের প্রধান উদ্দেশ্য। চক্রটি স্যাম্পল হিসেবে কিছু অরিজিনাল বৈদেশিক মুদ্রা দেখায়। পর্যায়ক্রমে সুকৌশলে উপরে ও নীচে বৈদেশিক মুদ্রা দুটো দিয়ে। ভিতরে কাগজ ঢুকিয়ে বান্ডিল বানিয়ে দেখায়, যা হুবহু মনে হবে আসল বৈদেশিক মুদ্রা সবগুলো। এরপরে একটি পোটলা বানিয়ে, তা ধরিয়ে দিয়ে সটকে পড়েন প্রতারক চক্র। বৈদেশিক মুদ্রা কিনতে আসা লোকজন সর্বস্ব হারিয়ে ফেলেন। এ কাজের জন্য দেশের বিভিন্ন অঞ্চল থেকে ক্রেতা নিয়ে আসা প্রতারক চক্রের সদস্যরা প্রতি কাজের বিনিময়ে ১ লাখে পেয়ে থাকেন ১০ হাজার টাকা। বাকি টাকা নিয়ে নেয় গ্যাংয়ের প্রধানরা।

বরগুনা ডিবি অফিসার ইনচার্জ (ওসি) মো. বশির আলম বলেন, দীর্ঘদিন ধরে এ চক্রটি সাধারণ মানুষের সাথে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। জিজ্ঞাসাবাদে তারা একাধিক প্রতারণার কথা স্বীকার করেছেন। চক্রের মুল হোতাদের গ্রেফতারের অভিযান অব্যহত আছে। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ