• ঢাকা
  • |
  • শনিবার ২০শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:০১:০৫ (04-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২০শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:০১:০৫ (04-May-2024)
  • - ৩৩° সে:

অপরাধ

যুক্তরাষ্ট্র থেকে ডাকযোগে আসা বিপুল পরিমাণ মাদক জব্দ, আটক ৩

২৩ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:১২:৫৫

যুক্তরাষ্ট্র থেকে ডাকযোগে আসা বিপুল পরিমাণ মাদক জব্দ, আটক ৩

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্র থেকে ডাকযোগে আসা বিপুল পরিমাণ টেট্রাহাইড্রো ক্যানাবিনল যুক্ত কুশ, ক্যানাবিস চকলেট ও ক্যানাবিস কেক জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মহানগর উত্তরের কর্মকর্তারা। এ মাদক কারবারের সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) ঢাকা মহানগর উত্তরের উপপরিচালক মো. আবুল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলো- রাসেল মিয়া, রমজান মিয়া ও ইমরান ওরফে রাজ।

জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাক বিভাগের সহযোগিতায় গত ২১ এপ্রিল রোববার পল্টন মডেল থানাধীন পুরাতন ডাক ভবন বৈদেশিক ডাকের সিইডি/ডিসিএল শাখা হতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য হতে আগত একটি পার্সেল হতে বিপুল পরিমাণ টেট্রাহাইড্রো ক্যানাবিনল যুক্ত কুশ, ক্যানাবিস চকলেট ও ক্যানাবিস কেক জব্দ করা হয়। পার্সেলের গায়ে প্রাপ্ত তথ্য উপাত্ত বিশ্লেষণ করে প্রযুক্তির সহায়তায় প্রাপকের অবস্থান নিশ্চিত হয়ে আশুলিয়া থানাধীন কাঠগড়া বাজার থেকে রাসেল মিয়াকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসবাদে সে জব্দ করা পার্সেল ডেলিভারি নেওয়ার কথা স্বীকার করে।

জিজ্ঞাসবাদে আরও জানায়, রমজান মিয়া নামের একজন ব্যক্তি অর্থের বিনিময়ে পার্সেলটি ডেলিভারি নেওয়ার জন্য তাকে বলেন। তার দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানাধীন আমতলা তেল পাম্পের উল্টোপাশে থেকে রমজান মিয়াকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে পার্সেলটির সাথে তার (রমজান মিয়া) সম্পৃক্ততার কথা স্বীকার করে।

সে আরও জানায়, রাজ নামের একজন পূর্ব পরিচিত ব্যক্তি অর্থের বিনিময়ে পার্সেলটি ডেলিভারি নেওয়ার জন্য রমজান মিয়াকে বলেন। রমজান মিয়া ও রাজ পূর্ব পরিচিত এবং পরস্পর বন্ধু। রমজান মিয়ার দেওয়া তথ্যের ভিত্তিতে আশুলিয়া থানাধীন কাঠগড়া আমতলা তেল পাম্পের পাশে গলির ভিতরে লতিফ দেওয়ানের বাড়ির সামনে থেকে মোঃ ইমরান ওরফে রাজকে আটক করা হয়। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পরস্পর যোগ সাজসে দীর্ঘ দিন ধরে বিভিন্ন পন্থায় বিদেশ থেকে মাদক এনে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছে।

আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান উপপরিচালক মো. আবুল হোসেন।

এ বিষয়ে বিস্তারিত জানাতে আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে অধিদপ্তরের মহাপরিচালক মুস্তাকীম বিল্লাহ ফারুকী জানান, পার্সেলের ভেতরে ছিল ৬টি প্যাকেট। যার মধ্যে ছিলো টেট্রাহাইড্রো ক্যানাবিনলযুক্ত কুশ, যা আমেরিকার তৈরি। যার ওজন ১ কেজি ৩০০ গ্রাম। পার্সেলে আরও ছিল আমেরিকার তৈরি গাঁজার চকলেট ৯টি। এছাড়া পার্সেলে ছিল আমেরিকার তৈরি ১০টি গাঁজার কেক।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ