• ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩২:২৬ (30-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ১৭ই বৈশাখ ১৪৩১ দুপুর ১২:৩২:২৬ (30-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কাঁচপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ

১৯ আগস্ট ২০২৩ রাত ০৮:১৩:২০

কাঁচপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে।

১৯ আগস্ট শনিবার বিকালে কাঁচপুরে কয়েক দফায় এ সংঘর্ষ হয়। এসময় বিএনপি নেতাকর্মীদের ধাওয়ায় কয়েক দফা পিছু হটে পুলিশ। এসময় উভয় পক্ষের সংঘর্ষে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্রগ্রাম মহাড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে অতিরিক্ত পুলিশ মোতায়ন করে টিয়ার সেল ও অন্তত ২০ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জেলায় জেলায় শনিবার ছিল পদযাত্রা। বিকাল ৩টা থেকে কেন্দ্রীয় নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু, জেলা বিএনপির সেক্রেটারী গোলাম ফারুক খোকন, আড়াইহাজারের মাহমুদুর রহমান সুমন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. গিয়াস উদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক কাউন্সিলর ইকবাল হোসেন, কাউন্সিলর সাদরিল ও রিফাতসহ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে লাঠি সোটা নিয়ে হামলা করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। সিদ্ধিরগঞ্জ বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে কাঁচপুরে জড়ো হতে থাকে। তবে আগে থেকে মোতায়েন করা পুলিশ নেতাকর্মীদের রাস্তা থেকে সরে যাওয়ার অনুরোধ করে। বিকাল সাড়ে ৩টায় এ নিয়ে তাদের মধ্যে তর্কের এক পর্যায়ে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীরা। ওই সময় পুলিশ বেধড়ক লাঠিচার্জ শুরু করলে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। পরে বিএনপি নেতাকর্মীরা পুনরায় পুলিশের বেশ দূরত্বে গিয়ে লাঠিসোটা নিয়ে জড়ো হয়ে সেখান থেকে পুলিশের উপর ইটপাটকেল  নিক্ষেপ করে।  প্রায় আধাঘণ্টার ওই ধাওয়া পাল্টার সময়ে পুলিশ টিয়ার সেল ও ফাঁকা রাবার বুলেট ছুড়ে। এতে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে চলে যায়। এসময় পুলিশের গুলিতে গুলিবিদ্ধ হন যুবদল কর্মী আলামিন মোল্লা।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন জানান, আমরা শান্তিপূর্ণভাবে রাস্তার পাশে অবস্থান নেওয়ার সময়ে পুলিশ এসে অতর্কিত লাঠিচার্জ করেছে। পুলিশ আমাদের নেতাকর্মীদের উপর টিয়ার সেল ও গুলি ছুড়েছে। এতে অনেকেই আহত হয়েছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল জানান, জনগণের জান মাল নিরাপত্তায় কাঁচপুরে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বাধা প্রদান করা হয়েছে। এ বিষয়ে কে বা কারা এ  বিশৃঙ্খলা সৃষ্টি করেছে, তা বিভিন্ন ফুটেজ ও ছবি দেখে ব্যবস্থা নেয়া হবে। বিশৃঙ্খলা প্রতিরোধে টিয়াল সেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে।

তিনি আরও জানান, বিশৃঙ্খলাকারীরা আগে পুলিশের ওপর ইট পাটকেল ছুড়ছে। ঘটনা তদন্ত করে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় ১২ লাখ পিস ইয়াবা উদ্ধার
৩০ এপ্রিল ২০২৪ দুপুর ১২:২৯:১০




২৩ নাবিক নিয়ে দেশের পথে এমভি আবদুল্লাহ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১১:২৭:০৫



গাংনীতে ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ১০:০৫:০১

আমিরাতে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষ বরণ
৩০ এপ্রিল ২০২৪ সকাল ০৯:৫৪:১৬