• ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৪:২২ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১৩ই বৈশাখ ১৪৩১ সকাল ০৭:১৪:২২ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

পৌরসভা

সৈয়দপুরে দোকান নির্মাণ করতে গিয়ে এলাকাবাসীর চাপে ফিরে গেল পৌর কর্তৃপক্ষ

৬ জুন ২০২৩ সকাল ০৮:৫৯:৩১

সৈয়দপুরে দোকান নির্মাণ করতে গিয়ে এলাকাবাসীর চাপে ফিরে গেল পৌর কর্তৃপক্ষ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে দোকান নির্মাণ নিয়ে এলাকারবাসি ও পৌর পরিষদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে।  ৫ জুন সোমবার মরহুম আখতার হোসেন বাদল আধুনিক পৌর সবজী বাজারে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, মরহুম আখতার হোসেন বাদল আধুনিক পৌর সবজী বাজারের দক্ষিণ দিকে আরো দুইটি দোকান বর্ধিত করণের সিদ্ধান্ত নেয় পৌর পরিষদ। ওই সিদ্ধান্তের প্রেক্ষিতে ৪ জুন পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবী একটি নোটিশ জারী করেন। পৌরসভার নির্বাহী প্রকৌশলী শহীদুল ইসলামকে ওই দোকান নির্মাণ বিষয়ে দায়িত্ব দেয়া হয়।

তারই পরিপ্রেক্ষিতে দুইটি দোকান বর্ধিত করণের জন্য প্রয়োজনীয় মালামাল নিয়ে সেখানে উপস্থিত হন পৌরসভার লোকজন।
কাজ শুরু করলে সেখানে বাঁধা প্রদান করে ওই এলাকার আরমান হোসেন নামে এক যুবক। এ সময় পৌরসভার লোকজনের সাথে তার দ্বন্দ্ব বাঁধে। এতে যোগ দেয় এলাকার আরো কিছু মানুষ।

এলাকার লোকজন জানান,সবজী বাজারের সাথে রয়েছে অনেক লোকের বসতি। মহল্লার কোন লোক মারা গেলে তাঁর লাশ বের করতে হিমশিম খেতে হয়। জায়গা সংকট থাকায় সেখানে হয় না কোন মৃত ব্যক্তির জানাযা। কেউ অসুখে আক্রান্ত হলে কোন এ্যাম্বুলেন্স প্রবেশ করতে পারে না সেখানে। তাছাড়া যদি অগ্নিকা-ের ঘটনা ঘটে  সে ক্ষেত্রেও দমকল বাহিনীর কোন গাড়ী প্রবেশের সুযোগ নেই।

এরই মধ্যে পৌরসভা যদি মোড়ের মধ্যে দুইটি দোকান নির্মাণ করে তাহলে ওই জায়গাটুকু বন্ধ হয়ে যাবে। ভবিষ্যতে এলাকার লোকজন যাতায়াতে সমস্যা হবে। তাই তারা দোকান নির্মাণ থেকে বিরত থাকার জন্য পৌর মেয়রের দৃষ্টি কামনা করেন।

এদিকে পৌরসভার নির্বাহী প্রকৌশলী শহীদুল ইসলাম জানান,পৌরসভার রাজস্ব আয় বাড়াতে এবং সবজী বাজার বৃদ্ধিকরণে পৌর পরিষদ দুটি দোকাণ বর্ধিত করণের সিদ্ধান্ত নেন। সে অনুযায়ী পৌর কর্তৃপক্ষ সেখানে কাজ করতে গেলে এতে বাঁধা দেয় কিছু যুবক। আমরা শান্তি বজায় রাখতে সেখান থেকে ফিরে আসি। মেয়র মহোদয় ঢাকায় থাকায় আপাতত আমরা কাজ বন্ধ রেখেছি।

এ ব্যাপারে পৌরসভার প্যানেল মেয়র - ১ শাহিন হোসেন ও পৌর কাউন্সিলর মনোয়ার হোসেন হায়দার কাজী বলেন নিয়ম অনুযায়ী আমরা কাজ করতে এলে তাতে বাঁধা দেয়া হয়। আমরা পৌর আইন অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা নেব।

পৌর মেয়র ঢাকায় থাকায় এ ব্যাপারে তার মতামত নেয়া সম্ভব হয়নি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪