• ঢাকা
  • |
  • শুক্রবার ২০শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪১:৫৫ (03-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২০শে বৈশাখ ১৪৩১ রাত ০৮:৪১:৫৫ (03-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

‘দি-ল্যাব এইড হাসপাতালে’ ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

১৪ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১০:৩৮:২৯

‘দি-ল্যাব এইড হাসপাতালে’ ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার, সাভার: সাভারের আশুলিয়ায় দি-ল্যাব এইড হাসপাতালে 'ভুল চিকিৎসায়' মিজানুর রহমান (৩৬) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় সুষ্ঠু তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়।

১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (আ্যানেস্থেশিওলজি) ডা. মোহাম্মদ নাজমুল হুদা মিঠুকে গঠিত এ কমিটিতে প্রধান করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আরমান আহমেদ, স্যানিটারি ইন্সপেক্টর মো. মোজাম্মেল হক ও আবাসিক মেডিকেল অফিসার ডা. সাইদুল ইসলামকে পাঁচ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে ১২ ফেব্রুয়ারি সোমবার সকালে উপজেলার জামগড়া ছয়তলা বাসস্ট্যান্ড এলাকায় দি-ল্যাব এইড হাসপাতালে ওই রোগীর মৃত্যু হয়। মৃত মিজানুর রহমান সাভারের আশুলিয়ার জামগড়া এলাকায় পরিবারসহ ভাড়া বাসায় থেকে হোটেল ব্যবসা করতেন। তিনি মাদারীপুরের কালকিনি এলাকার বাসিন্দা।

নিহতের পরিবার জানায়, পিত্তথলিতে পাথর অপসারণে অস্ত্রোপচারের জন্য রবিবার দুপুর আড়াইটার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। রাত সোয়া ৮টার দিকে হাসপাতালের চিকিৎসক ডা. সাকিফ রহমান তার অস্ত্রোপচার করেন। তবে এর পর থেকেই বমি শুরু হয় তার। সকালের দিকে ব্যথা বৃদ্ধি পাওয়ায় নার্স ডাকলে একটি ইনজেকশন দেওয়া হয় রোগীকে। এরপরও ব্যথা না কমায় আরও দুইটি ইনজেকশন দেওয়া হয়। তার মুখ ও নাকে ফেনা বের হয়ে সে নিস্তেজ হয়ে পড়ে। তখন নার্সরা এসে দ্রুত তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিয়ে অন্য হাসপাতালে নিতে বলে। তখন নবীনগর কেন্দ্র হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসকরা জানান তিনি আগেই মারা গেছেন।

কমিটি গঠনের চিঠিতে বলা হয়, ১২ ফেব্রুয়ারি বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত দি-ল্যাব এইড হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর সঠিক কারণ তদন্তে কমিটি গঠন করা হল। কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাঁচ কর্ম দিবস সময় দেওয়া হয়েছে তাদের। তদন্ত করে প্রতিবেদন দাখিলের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। স্বাস্থ্য সেবায় অপরাধ যেখানেই হবে জিরো টলারেন্স।

প্রসঙ্গত, ২০২২ সালের ২৭ এপ্রিল এই হাসপাতালে জরায়ুর অপারেশন করতে গিয়ে রহিমা আক্তার (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়। অপারেশনে ভুলবসত মুত্রথলি কেটে অন্যত্র লাগানো হলে ৩৫ দিন পরে তিনি মারা যান।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ