• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৫০:১৬ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:৫০:১৬ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রংপুরে তরুণীকে ধর্ষণ: সন্তান জন্মদান, মা ও শিশু নিরাপত্তাহীনতায়

৪ অক্টোবর ২০২৩ রাত ০৯:৪২:১৭

রংপুরে তরুণীকে ধর্ষণ: সন্তান জন্মদান, মা ও শিশু নিরাপত্তাহীনতায়

রংপুর ব্যুরো: রংপুরে ১৪ দিনের নবজাতককে নিয়ে শঙ্কার মধ্যে দিন কাটাচ্ছেনে এক তরুণী। ধর্ষণের ফলে জন্ম নেয়া ঐ শিশুকে নিয়ে বিপাকে পরেছেন তিনি। রংপুরের মিঠাপুকুর স্বাস্থ কমপ্লেক্সে সরকারি ব্যবস্থাপনায় সন্তান জন্মদান করলেও ঐ তরুণী এখন ভুগছেন নিরপত্তাহীনতায়।

জানা গেছে, ভুক্তভোগী মিঠাপুকুর উপজেলার শেরপুর ইউনিয়নের নুরুল ইসলামের কন্যা (১৯)। উপজেলার বৈরাতী ডিগ্রি কলেজে পড়ার সময় স্থানীয় সৈকত আলীর (২৩) সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভনে শারীরিক সম্পর্কের ফলে একসময় গর্ভবতী হয়ে পড়েন ঐ তরুণী। এ ঘটনা তার প্রেমিক সৈকত আলী ও তার পরিবারকে জানান ভুক্তভোগী তরুণী। কিন্তু সৈকতের পরিবার ভুক্তভোগী তরুণীর সাথে বিভিন্ন অজুহাতে তালবাহানা শুরু করে। এর কিছুদিন পর ২০ সেপ্টেম্বর মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফুটফুটে এক পুত্র সন্তান প্রসব করেন ঐ ভুক্তভোগী তরুণী। পুত্রের নাম রাখা হয় নয়ন বাবু।

ধর্ষণের শিকার তরুণী অভিযোগ করে বলেন, প্রেমের সম্পর্কে সৈকত আমার সাথে প্রতারনা করেছে। আমার ইচ্ছার বিরুদ্ধে আমাকে একাধিকবার ধর্ষণ করেছে। আমি তার পরিবারের কাছে ছুটে গেছি, তার পিতার সাথেও কথা বলেছি, কিন্তু কোন লাভ হয়নি। সৈকতের বাবা আমাকে বিয়ের আশ্বাস দিলেও এখন সৈকতকে অন্যত্র বিয়ে দিয়েছে। সৈকত এখন আত্মগোপনে আছে। সৈকতকে দেশের বাইরে পাঠিয়ে দেয়ার চেষ্টা করছে তার পরিবার

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সৈকতের পরিবার স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় ভুক্তভোগী তরুণীকে তারা কোনভাবেই মেনে নিচ্ছে না। উল্টো তাকে বিভিন্নসময় হুমকি-ধামকি দিচ্ছে। ইতোমধ্যে সৈকতকে অন্যত্র বিয়ে দিয়ে দেশের বাইরে পাঠিয়ে দেয়ার চেষ্টা করছে।

এ ঘটনায় অভিযুক্ত সৈকতের পিতা মোতালেব মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, এখন আর করার কিছু নেই, আমার ছেলেকে অন্য মেয়ের সাথে বিয়ে দিয়েছি। বিকল্প কোন উপায়ে সমাধান করা গেলে ভালো, নাহলে আমার কিছু করার নেই। একই সঙ্গে তিনি বলেন- এলাকার মানুষের বিচার করি আমরা, আমাদের বিচার কে করবে? ওই মেয়ে মামলা করলে করেতে পারে, আমরা মামলা মোকাবেলা করবো।

বালারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসনাত রতন বলেন, মেয়েটির সঙ্গে যা ঘটেছে, তা সত্যিই দুঃখজনক। মেয়েটির দাবি এবং অভিযোগ সত্য হলে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার। আমি দায়িত্বপ্রাপ্ত প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, আমরা এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। মামলা রেকর্ড প্রক্রিয়াধীন রয়েছে। মামলা হলেই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, এ ঘটনায় কোনো ছাড় দেয়া হবে না।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪