• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৩৯:৫৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০৯:৩৯:৫৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

২ অক্টোবর ২০২৩ বিকাল ০৩:৩৫:১১

রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী জেলার ওপর দিয়ে গোল্ডেন লাইন পরিবহনের বাস চলাচল নিয়ে বিরোধের জেরে রাজবাড়ী থেকে ঢাকা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। ২ অক্টোবর সোমবার ভোর থেকে এ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন।

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় সাধারণ যাত্রীরা দুর্ভোগে পড়ছেন। অনেক যাত্রী রাজবাড়ীর মুরগির ফার্ম ও মালিক সমিতির বাস কাউন্টারে এসে ফিরে যাচ্ছেন। আবার অনেক যাত্রী লোকাল বাস ও ব্যাটারিচালিত থ্রি-হুইলারে করে ভেঙে ভেঙে দৌলতদিয়া ঘাট পর্যন্ত গিয়ে ফেরি ও লঞ্চে নদী পার হয়ে ওপার থেকে লোকাল বাসে ঢাকায় যাচ্ছেন।

জানা যায়, গোল্ডেন লাইন পরিবহন সম্প্রতি রাজবাড়ী জেলার উপরদিয়ে ট্রিপ পরিচালনা শুরু করলে এ নিয়ে রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সঙ্গে বিবাদের সৃষ্টি হয়। ১৪ জুন ঢাকা থেকে গোল্ডেন লাইন পরিবহনের একটি বাস ছেড়ে এসে রাজবাড়ীর মুরগির ফার্ম এলাকায় পৌঁছালে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতারা বাসটি ফিরিয়ে দেয়। এরপর ঢাকার গাবতলী বাসস্ট্যান্ডে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন রাজবাড়ীর রাবেয়া পরিবহনের কাউন্টার তালা দিয়ে রাজবাড়ী থেকে সকল পরিবহন ঢাকায় প্রবেশে বাধা দেয়। এ দ্বন্দ্বে ১৫ জুন থেকে ১৮ জুন পর্যন্ত রাজবাড়ী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ থাকে।

পরে রাজবাড়ীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মধ্যস্থতায় বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে বসে বিষয়টির মীমাংসা হয়। সিদ্ধান্ত হয় গোল্ডেন লাইন পরিবহন রাজবাড়ীতে প্রতিদিন ২টি ট্রিপ পরিচালনা করবে। কিন্তু তারা এ সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রতিদিন একাধিক ট্রিপ পরিচালনা করছে বলে অভিযোগ করেছে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। এ অভিযোগে ২৯ সেপ্টেম্বর শুক্রবার রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের নেতারা শহরের বড়পুল এলাকায় গোল্ডেন লাইনের একটি বাস থেকে যাত্রী নামিয়ে ঢাকায় ফেরত পাঠায়। এ ঘটনায় আবারও দ্বন্দ্ব শুরু হয়। দ্বন্দ্বের জেরে ১ অক্টোবর রোববার রাতে গোল্ডেন লাইন পরিবহনের শ্রমিকরা ঢাকার গাবতলী বাসস্ট্যান্ডে রাজবাড়ীর সকল বাস কাউন্টার তালা লাগিয়ে দেয়। এসময় রাজবাড়ী থেকে সকল পরিবহনের বাস ঢাকায় ঢুকতে না দেয়ার হুমকি দেয়া হয়। এ কারণে সোমবার ভোর থেকে রাজবাড়ী-ঢাকা রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক লিটন বলেন, গোল্ডেন লাইন রাজবাড়ীতে জোরপূর্বক বাস চালানোর কারণে আমাদের বাস মালিকসহ শ্রমিকদের আর্থিক ক্ষতি হচ্ছে। রাজবাড়ীর ওপর দিয়ে গোল্ডেন লাইন পরিবহনের প্রতিদিন ২টি ট্রিপ পরিচালনার কথা থাকলেও তারা কমপক্ষে ৬টি ট্রিপ পরিচালনা করছে। এতে আমরা বাধা দেয়ায় তারা আমাদের গাবতলী বাস স্ট্যান্ডের সকল কাউন্টার বন্ধ করে দিয়েছে, গোল্ডেন লাইন গায়ের জোরে এসব করছে।

এ ঘটনায় গোল্ডেন লাইন পরিবহনের ফরিদপুর কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত সাদিয়া ইয়াসমিনের সাথে মুঠোফোনে কথা হলে তিনি এ বিষয়ে কিছুই জানেন না বলে এশিয়ান টিভি অনলাইনকে জানান এবং ০১৭১৩৪৮৮১৮৩ হটলাইন নম্বরে যোগাযোগ করতে বলেন। কিন্তু ঐ হটলাইন নম্বরে বেশ কয়েকবার ফোন করা হলেও কেউ ফোন রিসিভ কেরেনি।

কথা হয় রাজবাড়ীর পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদের সাথে। তিনি জানান, গোল্ডেন লাইন পরিবহনের রুটপারমিট নিয়ে সমস্যার জেরে বাস চলাচল বন্ধ করে দিয়েছে
রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ। দুপক্ষের মধ্যে আলোচনার মাধ্যমে বিষটি মিমাংসার চেষ্টা করা হচ্ছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪