• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪০:০২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৪০:০২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বাকেরগঞ্জে বসতবাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন

২০ সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৪:০৬:৫২

বাকেরগঞ্জে বসতবাড়িতে অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি: বরিশালের বাকেরগঞ্জে রঙ্গশ্রী ইউনিয়নের রুনসী গ্রামে হিন্দু একটি পরিবারের বাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভুক্তভোগী পরিবারসহ এলাকাবাসী। ২০ সেপ্টেম্বর বুধবার সকাল ১০টায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে বাকেরগঞ্জ সরকারি কলেজ সামনে জানমাল ও হিন্দু পরিবারের নিরাপত্তা চেয়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এর আগে, জমাজমি বিরোধকে কেন্দ্র করে ১৬ সেপ্টেম্বর দিবাগত রাতে বাকেরগঞ্জ উপজেলার রঙ্গশ্রী ইউনিয়নের রুনসী গ্রামের বাসিন্দা নিরঞ্জন দেবনাথের বসত বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাকেরগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সুনীল কুমার দাস, জেল পূজা উদযাপন পরিষদের যুগ্ন-সাধারণ সম্পাদক পংকজ দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শংকর কুমার শীল, সাধারণ সম্পাদক অমল চন্দ্র দাস শিবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ যুগ্ন-সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি মসিউর রহমান, রঙ্গশ্রী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান বশির উদ্দিন সিকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মোকলেছুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, যুগ্ন-সাধারণ সম্পাদক বিপ্লব মিত্র, কাউন্সিলর সুজন দেবনাথ, কাউন্সিলর জিয়াউর রহমান রিপন, নারী কাউন্সিলর অঞ্জু রানী, সরকারি কলেজের সাধারণ সম্পাদক তুষার দেবনাথ, পৌর ছাত্রলীগের সভাপতি কাওসার হাওলাদার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট নিরঞ্জন দেবনাথের বসত বাড়ি আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনায় বাকেরগঞ্জ থানা পুলিশের নিরাবতা নিয়ে প্রশ্ন তুলেন।

ঘটনার চার দিন অতিবাহিত হলেও পুলিশের পক্ষ থেকে কোন পদক্ষেপ না নেয়ার অভিযোগ তুলে বক্তারা সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা ও সংখ্যালঘু নির্যাতনকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

মানববন্ধনে ভুক্তভোগী নিরঞ্জন দেবনাথ বলেন, ‘গত রোববার মধ্যরাতে কে বা কারা আমাদের বসত বাড়িতে আগুন লাগিয়ে দেয়। সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে বাকেরগঞ্জ ফায়ার সার্ভিস ও এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। অল্পের জন্য আমাদের নতুন বসতঘর ও আমরা প্রাণে বেঁচে গেছি।’

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩