• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৯:১১ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:৪৯:১১ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চৌহালীতে সরকারি প্রকল্পের টাকা আত্মসাৎ, এসিল্যান্ডকে কারণ দর্শানোর নোটিশ

৮ সেপ্টেম্বর ২০২৩ সকাল ১১:০৫:৩৮

চৌহালীতে সরকারি প্রকল্পের টাকা আত্মসাৎ, এসিল্যান্ডকে কারণ দর্শানোর নোটিশ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের চৌহালী উপজেলা পরিষদের ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব তহবিলের অর্থ আত্মসাতের অভিযোগে সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ সাইফুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা প্রশাসক। ৫ সেপ্টেম্বর মঙ্গলবার তাকে কারণ দর্শানোর এ নোটিশ প্রদান করা হয়।

৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান কারণ দর্শানোর নোটিশের বিষয়টি নিশ্চিত করে বলেন, এটি একটি দাপ্তরিক বিষয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও তৎকালীন ভারপ্রাপ্ত ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত চলছে। আমি কারণ দর্শানো নোটিশের জবাব দেবো।

জেলা প্রশাসকের কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়েছে, ‘চৌহালী উপজেলা পরিষদের ২০২২-২৩ অর্থবছরে রাজস্ব তহবিলের অর্থ আত্মসাতের বিষয়ে এই মর্মে অভিযোগ পাওয়া যায় যে, চৌহালী উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের ১৪ লাখ ৫০ হাজার টাকা নিয়ম বর্হিভূতভাবে উপজেলা পরিষদের সদস্যদের অগোচরে উপজেলা পরিষদের চেয়ারম্যানের সাথে যোগসাজসে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নামে এবং বেনামে প্রকল্প তৈরি করে আত্মসাতের করেছেন। এবিষয়ে সরেজমিন তদন্ত পূর্বক প্রদত্ত প্রতিবেন অনুযায়ী প্রতীয়মান হয়েছে যে, প্রকল্প গ্রহণের প্রক্রিয়া যথাযথ ছিলো না। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ছাড়া উপজেলা পরিষদের অন্যান্য সদস্য সম্পৃক্ত ছিলেন না এবং প্রকল্পগুলি বাস্তবায়নে বিলম্ব হয়েছে। যা বিতর্কের সৃষ্টি করেছে।’

উল্লেখ্য, চৌহালীতে নামে বেনামে প্রকল্প দেখিয়ে ও গোপন কার্যবিবরণীর মাধ্যমে উপজেলা পরিষদের রাজস্ব তহবিলের ১৪ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ উঠে। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক সরকার এবং বর্তমান সহকারী কমিশনার (ভূমি) ও তৎকালীন ভারপ্রাপ্ত ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলামের বিরুদ্ধে।

এ বিষয়ে গত ১৩ আগস্ট চৌহালী উপজেলার খাষকাউলিয়া পশ্চিম জোতপাড়া গ্রামের আকবর আলীর ছেলে বেল্লাল  হোসেন জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন। আবেদনে অর্থ আত্মসাতের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এরই পরিপ্রেক্ষিতে অতিরিক্ত জেলা প্রশাসক মো. রায়হান কবিরকে বিষয়টি তদন্তের দায়িত্ব দেন জেলা প্রশাসক। এর পর ৫ সেপ্টেম্বর সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ
১২ মে ২০২৪ দুপুর ০১:৫৩:৪৪