• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:০১:৫৬ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:০১:৫৬ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেটে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ, প্রতিবাদ করায় স্বামী-সন্তানের উপর হামলা

২৫ আগস্ট ২০২৩ সকাল ০৯:১৭:৫৬

সিলেটে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণ, প্রতিবাদ করায় স্বামী-সন্তানের উপর হামলা

সিলেট প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে এক গৃহবধূকে তোলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদ করায় তার স্বামীসহ স্বজনদের উপর হামলার ঘটনা ঘটেছে। ২০ আগস্ট রোববার সকালে উপজেলার লামাকাজী ইউনিয়নে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ২২ আগস্ট মঙ্গলবার বিশ্বনাথ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে। তবে চাঞ্চল্যকর এই ঘটনায় এখনো কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি থানা পুলিশ।

মামলার বাদীর অভিযোগ, ঘটনার দীর্ঘ সময় পেরিয়ে গেলেও প্রশাসন আসামিদের গ্রেফতার না করায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

মামলা সূত্রে জানা যায়, বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের জনৈক ব্যক্তির স্ত্রী (৩৮) একজন ডায়াবেটিক রোগী। তাকে বেশ কিছুদিন যাবত প্রতিবেশী কয়েকজন বখাটে কুপ্রস্তাব দিয়ে আসছিলো। ২০ আগস্ট রোববার সকালে হাঁটাহাঁটি করার জন্য বাড়ির সামনের রাস্তায় বেরুলে তার প্রতিবেশী মৃত মনির উদ্দিনের পুত্র এমাদ উদ্দিনসহ আরও চার সহযোগী পথরোধ করে তোলে নিয়ে পার্শ্ববর্তী একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ করে অজ্ঞান অবস্থায় ফেলে যায়। পরে তার স্বামী তাকে খোঁজাখুঁজি করে জঙ্গল থেকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এরপর ভিকটিমের স্বামী ঘটনার প্রতিবাদ করতে গেলে ধর্ষণকারীরা সংঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র নিয়ে ভিকটিমের স্বামী-সন্তানদের উপর হামলা চালায়। হামলায় ভিকটিমের স্বামীর মাথায় ধারালো অস্ত্রের আঘাতে মাথা ফেটে যায় ও তার এক ছেলের হাত ভেঙ্গে যায়। এ সময় হামলাকারীরা তার মেয়ের শ্লীলতাহানি ঘটায়। এছাড়াও হামলায় আরও কয়েকজন বিভিন্নভাবে আহত হয়েছেন। তারা সবাই ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

পরে ধর্ষণ ও হামলার ঘটনায় ধর্ষিতার স্বামী বাদী হয়ে বিশ্বনাথ থানায় একটি মামলা (মামলা নং ১৭) দায়ের করেছেন।

মামলার আসামিরা হলেন, উপজেলার লামাকাজী ইউনিয়নের তালুকজগত গ্রামের মৃত মনির উদ্দিনের পুত্র এমাদ উদ্দিন (২৩) ও এখলাছ উদ্দিন(২৭), মৃত আমিন উদ্দিনের পুত্র ইসলাম উদ্দিন (৩৫), মহিম উদ্দিন(৩০), আনছার উদ্দিন (২৫), শামছুল হকের পুত্র রেজাউল হক, গিয়াস উদ্দিনের পুত্র রায়হান আহমদ, সমুজ মিয়ার পুত্র শাহিন আহমদ (১৯), মৃত আব্দুল জলিলের পুত্র সামছুল হক( ৪২), মৃত ওয়াজিদ উল্লার পুত্র ফয়জুল হক(৪৫), মৃত মনির উদ্দিনের পুত্র গোলাম রব্বানী (৫০), একই উপজেলার বশিরপুর গ্রামের ছমির আলীর পুত্র আবু সুফিয়ান(১৯), আবু সাঈদ (২৫) ও আব্দুল আহাদের পুত্র আব্দুল করিম(২০)।

মামলার বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ থানার ওসি তদন্ত মো. আব্দুস সালাম বলেন, মামলার ঘটনায় তদন্ত চলমান রয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ