• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৪০:৩০ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:৪০:৩০ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মুকসুদপুরে নিজস্ব অর্থায়নে রাস্তা নির্মাণ করে দিলেন ইউপি চেয়ারম্যান

২০ আগস্ট ২০২৩ সকাল ০৯:২৬:৫৮

মুকসুদপুরে নিজস্ব অর্থায়নে রাস্তা নির্মাণ করে দিলেন ইউপি চেয়ারম্যান

মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি: দেশজুড়ে এখন উন্নয়নের ডামাডোল। রাজধানী থেকে প্রত্যন্ত অঞ্চল, সবখানে উন্নয়নের জয়জয়কার। কোটি কোটি টাকার প্রকল্প, সড়ক-কালভার্ট-সেতুসহ নানা অবকাঠামো নির্মাণে বদ্ধপরিকর সরকার।

এমন অবস্থায় একটি ইউনিয়নের তিনটি রাস্তার জন্য তীর্থের কাকের মতো অপেক্ষায় ছিলেন এলাকার সাধারণ মানুষ। ইউনিয়ন পর্যায়ে বাজেট স্বল্পতায় পূর্বের চেয়ারম্যানরা তৈরি করতে পারেননি সড়কগুলো।

অবশেষে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত চেয়ারম্যান নিজস্ব অর্থায়নে তৈরি করে দিলেন কাঙ্ক্ষিত সেই তিনটি রাস্তা। রাস্তাগুলোর নির্মাণে সম্পূর্ণ ব্যয়ভার বহন করেছেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গোহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মাতুব্বর।

জানা গেছে, ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মনিরকান্দার কায়েম মল্লিকের বাড়ী থেকে ফারুক মল্লিকের বাড়ি পর্যন্ত ৭ লক্ষ টাকা ব্যয়ে ৭০০ ফুট, ৮নং ওয়ার্ডের উত্তর গঙ্গারামপুরের ইসহাক শেখের বাড়ি থেকে লিটন গাজীর বাড়ি পর্যন্ত ১২ লক্ষ টাকা ব্যয়ে বালু ভরাট করে ১৮০০ ফুট ও ৯নং ওয়ার্ডের দক্ষিণ গঙ্গারামপুরের ইসরাফিল মাতুব্বরের বাড়ি থেকে রাজৈর উপজেলা সীমানা পর্যন্ত প্রায় ৭ লক্ষ টাকা ব্যায়ে বালু ভরাট করে ইটের সলিং দিয়ে ৫০০ ফুট রাস্তা নির্মাণ করেছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান।

স্থানীয়রা জানান, এই রাস্তাগুলো দিয়ে প্রায় ১২ হাজার পরিবারের মানুষ চলাচল করে। এতদিন শিক্ষার্থীদের বিদ্যালয় ও কলেজে যাতায়াত, কৃষকের ধান-পাটসহ বিভিন্ন কৃষিপণ্য ও মালামাল পরিবহনে অসহনীয় দুর্ভোগ পোহাতে হয়েছে। বর্ষা মৌসুমে হাঁটুপানি ভেঙে রাস্তা পাড়ি দিয়ে যাওয়া আসা করতো এই এলাকার মানুষ। গ্রামের কেউ অসুস্থ হলে তাকে কাঁধে করে হাসপাতালে নিয়ে যেতে হতো।

এ প্রসঙ্গে গোহালা ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম মাতুব্বর বলেন, দীর্ঘদিন এই এলাকার মানুষ অতি কষ্টে যাতায়াত করেছে। তাদের এই দুর্ভোগ লাঘবে পূর্বের মেম্বার-চেয়ারম্যানের কাছে ধর্না দিয়েও কোনো আশার আলো দেখেনি গ্রামবাসী। তাই গ্রামবাসীর দাবিতে প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে শতভাগ ভোট নিশ্চিত করে এই সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে এই রাস্তা নিজ অর্থায়নে নির্মাণ করে দিয়েছি। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪