• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:০৬:৩৮ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ০২:০৬:৩৮ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রামপালে পুত্রের মামলায় ১৪৭ দিন পর মায়ের মরদেহ উত্তোলন

১৯ আগস্ট ২০২৩ সকাল ০৭:৪৬:২৪

রামপালে পুত্রের মামলায় ১৪৭ দিন পর মায়ের মরদেহ উত্তোলন

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি: রামপালে পুত্র শেখ ফরিদ রহমানের করা পিটিশন মামলায় বিজ্ঞ আদালতের আদেশে দাফনের ১৪৭ দিন পর বৃদ্ধা মায়ের মরদেহ উত্তোলন করেছে খুলনার সিআইডি। উপজেলার রোমজাইপুর গ্রামের মো. আব্দুল হক শেখের স্ত্রী মোসাম্মৎ জাহানারা বেগম (৬৬) এর কবর থেকে তার গলিত মরদেহ উত্তোলন করা হয়েছে।

খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আমল আদালত (আড়ংঘাটা থানা) এর নির্দেশে ১৭ আগস্ট বৃহস্পতিবার বেলা সোয়া ১২ টায় রামপাল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ সালাউদ্দীন দিপুর উপস্থিতিতে জাহানারার মরদেহ উত্তোলন করা হয়।

জানা গেছে, খুলনার রায়েরমহল পশ্চিমপাড়ায় মোহাম্মদ আব্দুল হকের সাথে বসবাস করতেন তার স্ত্রী জাহানারার বেগম। দীর্ঘদিন ধরে তিনি বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন। চলতি বছরের গত ২৫ মার্চ রাতে ছোট মেয়ে নারগিস খাতুনের ঘরে জাহানারা মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর তার মরদেহ বাগেরহাটের রামপালের রোমজাইপুর গ্রামের বাড়িতে দাফন করা হয়। একমাত্র পুত্র ফরিদ রহমানকে না জানিয়ে মায়ের মরদেহ দাফন করা হয়েছে এমন অভিযোগে পুত্র বাদী হয়ে গত ৬ এপ্রিল খুলনার মেট্রোপলিটন আমল আদালতে সিআর ২৯/২৩ নম্বরের একটি পিটিশন মামলা করেন।

বিজ্ঞ আদালত শুনানী শেষে বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে মরদেহ উত্তোলন করে ময়না তদন্তের নির্দেশ দেন।

১৭ আগস্ট বৃহস্পতিবার দুপুরে মামলার তদন্তকারী কর্মকর্তা খুলনার সিআইডি ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম উপস্থিত থেকে মরদেহ উত্তোলন করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠান।

এ বিষয়ে মামলার বাদী ফরিদ রহমান জানান, মা মারা যাওয়ার পর আমাকে না জানিয়ে বাড়িতে নিয়ে দাফন করে। এতে আমার সন্দেহ হয়। যে কারণে আমি মামলা দায়ের করেছি।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত কন্যা নারগিস জানান, মায়ের জমি লিখে নিয়ে তার মাকে ভাই ফরিদ তাড়িয়ে দেয়। এক বছর আমার মা আমার কাছে থেকে চিকিৎসা নেয়। আমার স্বামী ইলিয়াস, পুত্র তাহসিন, বোন নাসরিন ও দূর সম্পের্কে আত্মীয় আব্দুর রাজ্জাক ও আমাদের সবাইকে জব্দ করার জন্য মামলা করেছে। আমার মা দীর্ঘদিন ধরে কিডনি, ডায়াবেটিস, ফুসফুসের রোগসহ স্ট্রোক করে ছিলেন। তিনি রোগগ্রস্ত হয়েই মারা যান।

মামলার তদন্তকারী কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে মরদেহ উত্তোলন করা হয়েছে। ময়নাতদন্তের পর প্রকৃত তথ্য পাওয়া যাবে।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার শেখ সালাউদ্দীন দিপু জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে বৃদ্ধা জাহানারার মরদেহ উত্তোলনে খুলনার সিআইডিকে আইনি সহায়তা দেয়া হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪