• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৩০:১৪ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৩০:১৪ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় আওয়ামী লীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ

১৩ আগস্ট ২০২৩ বিকাল ০৫:৫০:১৮

নওগাঁয় আওয়ামী লীগ নেতার উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সমাবেশ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লার উপর হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৩ আগস্ট রোববার দুপুরে উপজেলার সমসপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে বিশা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজন এ সমাবেশ অনুষ্ঠিত হয়। আহত আব্দুল মান্নান মোল্লা ওই ইউনিয়নের সতেরআনা গ্রামের মৃত আব্দুস সোবহান মোল্লার ছেলে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি খাজাহারুল ইসলাম।

এ সময় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন থানা আওয়ামী লীগের সভাপতি নিপেনন্দ্র নাথ দত্ত দুলাল, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি, বিশা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান শিপন, থানা ছাত্রলীগের সভাপতি মাহাদি মোসনোদ সরুপ প্রমুখ।

বক্তারা ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান।

মামলার বাদী চাঁন মোল্লা বলেন, ১ আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে ছোট ভাই আব্দুল মান্নান মোল্লা মোটরসাইকেলযোগে বিশা ইউনিয়নের সমসপাড়া বাজারে ইউনিয়ন দলীয় অফিসে যাচ্ছিল। পথিমধ্যে ভাঙ্গাজাঙ্গাল বাজারে পৌঁছালে বিশা ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফার নেতৃত্বে এলাকার বেশ কয়েকজন যুবক পথরোধ করে এলোপাতাড়ি মারধর করে। এতে তার বাম পা ভেঙে যাওয়াসহ শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।

তিনি আরও বলেন, খবর পেয়ে ছোট ভাইকে উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাসপাতাল নেওয়া হয়। অবস্থার অবনতি হলে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমান সে সেখানে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় বিশা ইউনিয়নের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফাকে প্রধান আসামি করে পরদিন ২২ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়। এখন পর্যন্ত পুলিশ ৩ জনকে আটক করেছে। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান তিনি।

আত্রাই থানা আওয়ামী লীগের সভাপতি নিপেনন্দ্র নাথ দত্ত দুলাল বলেন, ইতোমধ্যে আমরা আইনি পদক্ষেপ নিয়েছি। এখানে ভুল বোঝার কোন অবকাশ নেই। আপনারা (নেতাকর্মীরা) বুঝে-শুনে কাজ করবেন। আমাদের যেন বদনাম না হয়। আইন নিজের হাতে তুলে নিবেন না। আব্দুল মান্নানের সঙ্গে যারা ঘুরতো, তারাই তাকে আঘাত করেছে। বিচার পেতে যা, করণীয় আমরা করেছি এবং আরও করবো। আইনের প্রতি ধৈর্য্য ধারণ করতে হবে। প্রশাসন আন্তরিক আছে। প্রশাসনের প্রতি আস্থা রাখতে হবে। শোককে শক্তিতে রুপান্তরিত করে সামনে এগিয়ে যেতে হবে।

এ বিষয়ে আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। মামলার পর ৩ জনকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। এ ঘটনায় আদালত থেকে ১৮ জন জামিন পেয়েছে এবং একজন পলাতক আছে। মামলার তদন্ত চলমান রয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় জনতা বাস খাদে, আহত ২৫
১২ মে ২০২৪ সকাল ০৯:৩১:২৫