• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:২১:১০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:২১:১০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সৈয়দপুরে আট শতাধিক শিক্ষার্থীকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে রোবটিক্স কর্মশালা

১২ আগস্ট ২০২৩ সকাল ১০:৪২:০০

সৈয়দপুরে আট শতাধিক শিক্ষার্থীকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে রোবটিক্স কর্মশালা

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে আট শতাধিক শিক্ষার্থীকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী  ‘রোবটিক্স’ কর্মশালা।  

১১ আগস্ট শুক্রবার বেলা আড়াইটায় সৈয়দপুর পৌর এলাকায় সুলতান নগরস্থ ড্রীম প্লাস হোটেলের হলরুমে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর এতে ভার্চুয়ালী যুক্ত হয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করবেন।

‘কিছু করি’ সংগঠনের সভাপতি ম ম রেজাউল হক বিদ্যুৎ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন ও উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান, ব্রাক টিচারি প্রজেক্টের ইঞ্জিনিয়ারিং ম্যানেজার ব্রাক অল্টার মুনতাসির আহাদ, বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি আইসিটি বিভাগের প্রধান ডক্টর ইঞ্জিনিয়ার মো. শওকত আলী, ব্রাক অন্বেষার প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার ও ব্র্যাক ইনভার্সিটির লেকচারার রায়হান সামস অন্তরা, ব্রাক অন্বেষার প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার ও ব্র্যাক ইনভার্সিটির লেকচারার আব্দুল্লাহ হিল কাফি। এছাড়াও ভার্চুয়ালি উপস্থিত ছিলেন আমেরিকার মিশিকান ইউনিভার্সিটির রোবট রিসার্চ ফেলো ড. মুক্তাদির আলম আরাফাত।

জানা যায়, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রীর ভিশনকে সামনে রেখে সৈয়দপুরের ৫৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শতাধিক শিক্ষার্থীকে নিয়ে এ  কর্মশালার আয়োজন করা হয়।

‘কিছু করি’ সংগঠনের প্রধান উপদেষ্টা ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন, প্রধানমন্ত্রী ২০৪১ সালে দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলবেন। আমরা স্মার্ট বাংলাদেশ উপভোগ করতে না পারলেও যেন এই অঞ্চলের শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ গড়তে বড় অবদান রাখতে পারে সে লক্ষ্যে কনফারেন্সের মাধ্যমে আমরা শিক্ষার্থীদের কিছু করি সংগঠনের সঙ্গে যুক্ত করছি। এরপর তাদের নিয়েই শুরু হবে আমাদের রোবটিক্স চর্চা। আমাদের লক্ষ্য হলো বিজ্ঞান, প্রযুক্তি, শিল্প এবং সাংস্কৃতিক জ্ঞানের মাধ্যমে তাদের আদর্শ নাগরিক তথা দেশের সম্পদ হিসেবে গড়ে তোলা।

তিনি আরও বলেন, আমরা ফরম পূরণের মাধ্যমে ইতিমধ্যে ৮ শতাধিক শিক্ষার্থীকে বাছাই করেছি। আমাদের পক্ষ থেকে প্রতিটি স্কুলে একটি করা ক্লাব হবে। যেখানে আমাদের টেকনিক্যাল টিম তাদের সাথে সরাসরি কাজ করবে। প্রতি চার মাস পর পর আমাদের জ্ঞান ভিত্তিক কর্মশালা অনুষ্ঠিত হবে। 
 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০