• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:০৩:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১১:০৩:২২ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সিলেটে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

৪ আগস্ট ২০২৩ সকাল ১০:০৩:০৩

সিলেটে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

সিলেট প্রতিনিধি: সিলেট ওসমানীনগর থানা পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

৩ আগস্ট বৃহস্পতিবার সিলেট জেলা পুলিশের গণমাধ্যম শাখা এ তথ্য জানায়।

শাখাটি জানায়, ২ আগস্ট বুধবার বিকেলে হামতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে স্থানীয় সায়েস্তা মিয়ার পুত্র মতিউর রহমানের সঙ্গে বিদ্যালয়ের সীমানা নিয়ে বাকবিতন্ডা হয়। এসময় মতিউর রহমান তার পক্ষের লোকজন নিয়ে মারমুখী আচরণ করলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও পঞ্চায়েত কমিটির লোকজনসহ মো. মতিউর রহমানের উশৃংখল আচরণের প্রতিবাদ করে। এই সময় মতিউর রহমান তার বসতঘর থেকে দেশীয় আগ্নেয়াস্ত্র দিয়ে এক রাউন্ড গুলি করে।

খবর পেয়ে ৩ আগস্ট বৃহস্পতিবার থানা পুলিশ গিয়ে অস্ত্র উদ্ধারে অভিযান চালায়। অভিযানে মতিউর রহমানের বাসার পাসে ঝোপ থেকে একটি পাইপগান ও গুলির খোসা উদ্ধার করা হয়। এছাড়াও ৩টি রামদা, ১টি লোহার পাইপ ও ১টি চাপাতি উদ্ধার করা হয়।

তবে পুলিশ আসার খবর পেয়ে মতিউর রহমান পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এর আগেও ওসমানীনগর থানায় মতিউর রহমানের বিরুদ্ধে অস্ত্র মামলাসহ ৬টি মামলা রয়েছে।

এদিকে ৩ আগস্ট বৃহস্পতিবার দুপুরে ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে হামতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি ও গ্রাম পঞ্চায়েতের সদস্যরা।

সংবাদ সম্মেলনে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শহিদুর রহমান শিবলু অভিযোগ করে বলেন, মতিউর রহমান গংরা দীর্ঘ দিন ধরে বিদ্যালয়ের সীমানার জায়গা জোরপূর্বক দখল করে রেখেছে। সাম্প্রতিক সময়ে বিদ্যালয়ের সীমানার বেড়া উঠিয়ে সেখানে ময়লার ট্যাংক স্থাপন করে। এ বিষয় নিয়ে কথা বলায় মতিউর রহমান বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা বানোয়াট অভিযোগ করে। জায়গা দখলের বিষয়টি উপজেলা প্রশাসনকে অবগত করা হলে আগামী ৭ আগস্ট উভয়পক্ষকে নিয়ে বসে সমাধান করার কথা ছিল। কিন্তু তার আগেই সে বুধবার দুপুরে ফেসবুক লাইভে এসে হুমকি দিয়ে অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বিদ্যালয়ের সামনে চলে আসে। এসময় শিক্ষক শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়ে।

সংবাদ সম্মেলনে উচ্ছৃঙ্খল মতিউর ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন হামতনপুর গ্রামের অজিত সূত্রধর, আবদুল হামিদ, আনর আলী, হারুন মিয়া, মিলন মিয়া, হেমেন্দ্র সূত্রধর প্রমুখ ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ










আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০