• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৩:৪৯ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৩:৪৯ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় সহ্য করতে পারিনি: শামীম ওসমান

১৬ জুলাই ২০২৩ দুপুর ০১:০৭:২২

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় সহ্য করতে পারিনি: শামীম ওসমান

শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি: সেদিন জাতির পিতার কন্যা শেখ হাসিনাকে নিয়ে অত্যন্ত বাজে মন্তব্য করায় সহ্য করতে পারেন নি বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। গত ১২ জুলাই আমেরিকায় তার সাথে ঘটে যাওয়া ঘটনা নিয়ে নিজের অবস্থান তুলে ধরে দেশের গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি একথা জানান।

১৫ জুলাই শনিবার রাতে হোয়াটসঅ্যাপে এক ভিডিও বার্তায় শামীম ওসমান বলেন, দেখেন আপনার প্রশ্নের উত্তরে আমি একটা কথা বলতে চাই যে, যারা বাংলাদেশ থেকে আমেরিকার মতো একটা সভ্য দেশে এসেছে এবং সেখানে এসে তারা সভ্যতা শেখেনি। আমেরিকার মতো একটি সভ্য দেশে যে ঘটনাটি ঘটিয়েছে, সেটা অবশ্যই দু:খজনক ঘটনা। তবে তাদের নেতা তাদের যে শিক্ষা দিয়েছেন, তাদের কাছে এর চেয়ে ভালো কিছু আশা করা যায় না।

সেদিনের ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, বিষয়টি হচ্ছে, আমি ওখানে একাই ছিলাম। আমার সাথে আমার এক ছোট ভাই ছিলেন। সে গাড়ী চালাচ্ছিলেন। আমি হয়তো গাড়ী থেকে নামতামই না, তারা যদি শুধু আমাকে গালি দিত। আমি তাদের সামনেই যেতাম না। যখন তারা জাতির পিতার কন্যা শেখ হাসিনাকে নিয়ে অত্যন্ত বাজে মন্তব্য করেছে। তখন আমাকে নামতেই হয়েছে। কারণ আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। এ বিষয় নিয়ে আমাদের নারায়ণগঞ্জসহ সব জায়গায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। আমি সবার কাছে অনুরোধ করব, এতে আমাদের উত্তেজিত হওয়ার কিছু নাই। জাতির পিতা কন্যা শেখ হাসিনা আমাদের নেত্রী আমাদের এই শিক্ষা দেন নাই। তাই সবাইকে শান্ত থাকার অনুরোধ করব এবং দয়া করে আরেকটি অনুরোধ করব যে, এই বিচারের ভার জনগণের কাছেই ছেড়ে দেয়া উচিত।

তিনি আরও বলেন, সেখানে ঘটনার দিন যেটা আমার কাছে ভালো লেগেছে সেটা হচ্ছে যে, যেহেতু আমি একা ছিলাম। তারা অনেকে লোক ছিল। কিন্তু প্রতিবাদ আমি একা করি নাই। জ্যাকসন হ্যাটে যারা বিভিন্ন দোকানের মালিকরা আছেন, তারাও প্রতিবাদ করেছেন। তারা নিজেরাই শেষ পর্যন্ত প্রতিবাদ করেছেন এবং একটা পর্যায়ে প্রতিরোধ করেছেন । তাই তারা ওখান থেকে পালিয়ে যেতে বাধ্য হয়েছে। জনগণ যে দেশে এবং বিদেশে আমাদের সাথে আছে, এটি তারা প্রমাণ করেছেন। তাই আমি আপনাদের গণমাধ্যম কর্মীদের মাধ্যমে সবাইকে অনুরোধ জানাচ্ছি, সবাই যেন একটু শান্ত থাকেন।

উল্লেখ্য, ১২ জুলাই বুধবার স্থানীয় সময় সন্ধ্যার পর বাংলাদেশী ব্যবসায়ীদের প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসের লিটল বাংলাদেশ (৭৩ স্ট্রিট) এলাকায় যান শামীম ওসমান। তিনি একটি কালো রঙের রেঞ্জ রোভার গাড়িতে ছিলেন। তাকে দেখামাত্র রাস্তার বিপরীতে থাকা নিউইয়র্ক মহানগর বিএনপি নেতা রাব্বী, সোনাইমুড়ী উপজেলা ছাত্রদলের সাবেক নেতা বাদল মির্জাসহ কয়েকজন যুবক শামীম ওসমানকে নিয়ে প্রথমে কটুক্তি করে। পরক্ষণেই কটুক্তিকারীরা প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে বাজে মন্তব্য করেন। এসময় শামীম ওসমান একাই গাড়ী থেকে নেমে এসে সেই বিএনপি কর্মীদের সাথে কথা বলেন। এ সময় তিনি ওই বিএনপি নেতা কর্মীদের বলেন, আমি কিন্তু শামীম ওসমান। এক পর্যায়ে শামীম ওসমান ও প্রধানমন্ত্রী নিয়ে কুটক্তি করা হয়েছে এ খবর পেয়ে আমেরিকার জেক্সন হাইট বিভিন্ন দোকান মালিকরা কুটক্তিকারীদের প্রতিবাদ করেন। এক পর্যায়ে কুটক্তিকারীদের সাথে ব্যবসায়িদের হাতাহাতি ধাক্কাধাক্তি হয়। সেই সময় শামীম ওসমান উভয় পক্ষকে শান্ত থাকার জন্য অনুরোধ করেছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪