• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫২:৪৭ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ ভোর ০৪:৫২:৪৭ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সাংবাদিক নাদিমকে হত্যার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন

১৬ জুন ২০২৩ বিকাল ০৫:০৬:৫৬

সাংবাদিক নাদিমকে হত্যার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন

পুবাইল (গাজীপুর) প্রতিনিধি: বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম এবং ৭১ টেলিভিশনের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যাসহ সারাদেশে সাংবাদিকদের মামলা, হামলা ও বিভিন্ন হয়রানির প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন করেছে জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

১৬ জুন শুক্রবার সকালে গাজীপুর মহানগরের গাছা থানাধীন বড়বাড়ি বাস স্ট্যান্ডে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি গাজী মামুন, টঙ্গী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল,  যুগ্ম-সাধারণ সম্পাদক যায়যায়দিন পত্রিকার রেজাউল করির রাজিব, জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি দৈনিক খবরপত্রের প্রতিনিধি বশির আলম, কোষাধ্যক্ষ আনন্দ টেলিভিশনের প্রতিনিধি মোঃ শাকিল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক দৈনিক নয়া শতাব্দীর প্রতিনিধি মাহবুবুর জিলানী, এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি টিটন কুমার ঘোষ, দৈনিক আমার কাগজের স্টাফ রিপোর্টার খোকা আমিন, দৈনিক একুশের সংবাদের প্রতিনিধি  রাজু আহমেদ, আজকের বসুন্ধরের প্রতিনিধি জয়, দৈনিক ভোরের আলো পত্রিকার ব্যবস্থাপনা পরিচালক ইব্রাহিম খলিল, নুরুল হক, নুর নাহার প্রমুখ।

এসময় জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি গাজী মামুন বলেন, জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে প্রকাশ্য পিটিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ। আমরা জানতে পেরেছি এর পিছনে কলকাঠি নেড়েছেন বাবু নামের একজন চেয়ারম্যান। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। সেই সাথে এ ঘটনার সাথে আরও যারা জড়িত রয়েছেন, তাদের সবাইকে আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানাই।

তিনি বলেন, শুধু সাংবাদিক গোলাম রাব্বানীকে নয়, সারাদেশ জুড়ে চলছে সাংবাদিকদের হত্যা, হয়রানি মূলক মামলা, হামলা, অত্যাচারসহ নানা অবিচারের সম্মুখীন হচ্ছে সাংবাদিকরা। অথচ সাংবাদিকদেরকে বলা হয় জাতির বিবেক, জাতির আয়না, জাতির চতুর্থ স্তম্ভ। মহান এই পেশাটির সাথে যারা জড়িত, তাদের কণ্ঠনালী চেপে ধরার জন্য সারাদেশব্যাপী নির্মম খেলায় মেতে উঠেছে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি এবং সন্ত্রাসীরা। এদের বিরুদ্ধে প্রশাসন সঠিক উদ্যোগ গ্রহণ না করলে হয়তো আগামী দিনগুলোতে এসব নৈরাজ্যমূলক তাণ্ডব চালাতেও তারা পিছু হাঁটবে না।

অভিযোগ করে বক্তারা বলেন, বিভিন্ন রাজনৈতিক নেতাদের অপকর্ম নিয়ে পত্রপত্রিকাসহ টেলিভিশনগুলোতে নিউজ প্রকাশিত হয়। কিন্তু তাদের বিরুদ্ধে তেমন কোন ব্যবস্থা নিতে আমরা দেখি না। সাংবাদিকদের বেলায় বিষয়টি একটু ১৯ থেকে ২০ হলেই তাদেরকে কোন ধরনের ছাড় দেওয়া হয় না। তাদেরকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়। এমনকি তাদের বাড়িতেও হামলা হয়। অথচ প্রশাসনের চোখ ফাঁকি দেওয়া অপরাধীদের  বিভিন্ন অপরাধের চিত্র সাংবাদিক মাধ্যমে উঠে আসে। তাই পুলিশ প্রশাসনসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরগুলোর উচিত সাংবাদিকদের কাজে সহায়তা করা।

আহ্বান জানিয়ে বক্তারা বলেন, আসুন সকল ভেদাভেদ ভুলে সকল সাংবাদিক এবং সাংবাদিক সংগঠনগুলো ঐক্যবদ্ধ হয়ে কাজ করি। জার্নালিস্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন সংগঠন আপনাদের পাশে আছে এবং থাকবে। আর অপরাধীদের বিরুদ্ধে সাংবাদিকের কলম চলছে এবং চলবেই। এই কলম যারা থামাতে আসবে, তাদেরকে এক বিন্দু পরিমাণ ছাড় দেয়া হবে না।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ