• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ১০:২৯:৪৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ১০:২৯:৪৯ (25-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

১৭ বছর খুপরিতে থাকার অবর্ণনীয় বর্ণনা দিলেন মুজিবুর রহমান

৩ জুন ২০২৩ সন্ধ্যা ০৭:২৬:৪৮

১৭ বছর খুপরিতে থাকার অবর্ণনীয় বর্ণনা দিলেন মুজিবুর রহমান

মো. নেসার উদ্দিন, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার দেবীদ্বারে ১৭ বছর জঙ্গলের খুপরিতে অনাহারে, অর্ধাহারে বসবাস করার পর অবশেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন মুজিবুর রহমান (৬০)। বর্তমানে স্থানীয় সাংবাদিকদের সহায়তায় জেলা প্রশাসনের উদ্যেগে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনা প্রকাশের পর চাঞ্চল্য সৃষ্টি হয় ঐ এলাকায়। তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শনে যান কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে কুমিল্লার জেলা প্রশাসকের (ডিসি) নির্দেশে চিরকুমার মুজিবুর রহমানকে জঙ্গল থেকে উদ্ধার করে দেবীদ্বার সরকারি হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিগার সুলতানা। এর আগে মুজিবুর রহমানের মানবেতর জীবনের গল্প শুনে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ তাকে নগদ ১০ হাজার টাকা সহায়তার ঘোষণা দেন।

হাসপাতাল থেকে কিছুটা সুস্থ্য হয়ে ১ জুন বৃহস্পতিবার সকালে দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের প্রবীণ সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশারের সাথে প্রেসক্লাবে এসে দেখা করেন। এ সময় তিনি আবেগে আপ্লুত হয়ে হাউমাউ করে কান্নায় ভেঙে পরেন। বর্তামানে তিনি খুব ভাল আছেন বলে সাংবাদিকদের জানান।

এ সময় কৃতজ্ঞতা জানিয়ে মুজিবুর রহমান বলেন, সাংবাদিক ভাইদের ধন্যবাদ দেয়ার মতো ভাষা আমার জানা নেই। আমার বিষয়টি গণমাধ্যমে তুলে ধরার জন্য আমি আপনাদের প্রতি আজীবন কৃতজ্ঞ থাকবো। ডিসি স্যার ও ইউএনও স্যারের প্রতিও আমি কৃতজ্ঞ।

দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা বলেন, জেলা প্রশাসক স্যারের নির্দেশে মুজিবুর রহমানকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে । তার জন্য জেলা প্রশাসক স্যার টিনের বরাদ্দ দিয়েছেন। সুস্থ হয়ে উঠলেই তার পৈতৃক জমিতে আবাসনের ব্যবস্থা করে দেয়া হবে।

উল্লেখ্য, সৎ ভাইদের রোষানলে পরে পৈতৃক সম্পত্তি থেকে বঞ্চিত হয়ে ১৬ বছড় আগে জঙ্গলেই ঠাঁই নেন মজিবুর রহমান। জঙ্গলে তিনি একটি খুপড়ি ঘড়ে মানবেতর জীবন-জাপন করছিলেন। সম্প্রতি তার এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে উপজেলা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে তার চিকিৎসার ব্যবস্তা করা এবং সব রকমের সাহায্যের আশ্বাস দেয়া হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪