• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৪৮:৪৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৪৮:৪৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নারায়ণগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে উচ্ছেদ অভিযানের অভিযোগ

২৫ এপ্রিল ২০২৩ বিকাল ০৪:১১:০৮

নারায়ণগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে উচ্ছেদ অভিযানের অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ শহরের কালীরবাজার এলাকার পুরাতন কোর্ট মসজিদের সামনের মার্কেটে আদালতের নিষেধাজ্ঞা সত্ত্বে জেলা প্রশাসন উচ্ছেদ অভিযান চালিয়েছে বলে অভিযোগ করেছেন দোকানিরা।

২৪ এপ্রিল সোমবার সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন উচ্ছেদ হওয়া ছয় দোকানের মালিক ও কর্মচারীরা। তবে এ বিষয়ে আদালতের কোন আদেশ বা নিষেধ অমান্য করা হয়নি বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

অভিযোগকারী দোকানী সামাদ জানান, আমরা উচ্ছেদ অভিযানে আসা অফিসারদের কাগজ দেখতে চেয়েছি। তারা আমাকে র‌্যাব অফিসে ধরে নিয়ে যায়। আমার মোবাইল নিয়ে যায়। পরে মালামাল বের করে উচ্ছেদ করার পর আধাঘন্টা পর আমাদের ছেড়ে দেয়।

আরেক দোকানদার লিংকন চন্দ্র দে জানান, আমরা তাদের কাছে উচ্ছেদের কাগজ দেখতে চেয়েছি। এসময় তারা বলে ওরে ধর।

তিনি বলেন, আমাদের মালামাল কোথায় আছে এখনও বলতে পারছি না। আমাদের প্রায় ষাট লক্ষ টাকার মালামাল ছিল। আমরা আদালতের স্টে অর্ডারের কাগজ দেখিয়েছি। কিন্তু তারা বলে, এ কাগজের কোন ভ্যালু নেই।

কর্ণফুলী ফটোস্ট্যাটের মালিক মোঃ মোশাররফ হোসেন জানান, আমাকে ওরা আটক করে দুই ঘন্টা বন্দি করে রেখেছিল। আমদের দোকান প্রায় চল্লিশ বছর যাবৎ এখানে। আমার বাবাও এখানে দোকানদারি করেছে।

রূপালি ফটোস্ট্যাট দোকানের মালিক মোঃ রফিকুল ইসলাম বলেন, আমরা ক্যাশের টাকা ল্যাপটপ কিছু পাইনি।

এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দোকান মালিকদের আইনজীবী অ্যাডভোকেট খোকন সাহা বলেন, তারা বেআইনীভাবে উচ্ছেদ করেছে। আমরা হাইকোর্টে যাবো। আইন সবার জন্য সমান। কেউ যদি আদালতের আদেশ অমান্য করে তার বিরুদ্ধে মামলা হবে।

প্রসঙ্গত গত বুধবার (১৯ এপ্রিল) দুপুরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। পরে বৃহস্পতিবার (২০ এপ্রিল) নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন দোকান মালিকরা।।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জরুল হাফিজ জানান, নিয়মতান্ত্রিকভাবে নোটিশ দিয়ে মেয়াদ শেষ হওয়ার পর  নতুন করে টেন্ডার করার পরে সর্বোচ্চ টেন্ডারদাতারা দোকানগুলো বরাদ্দ পেয়েছে। এই দোকানের ভাড়া দিয়ে মসজিদের খরচ চলে।  কোন কোন দোকানে চারগুণ বেশী ভাড়া দিয়ে দোকান নিয়েছে টেন্ডারে অংশগ্রহণকারীরা।

তিনি আরও জানান, আদালতের কোন নিষেধাজ্ঞা অমান্য করা হয়নি। সঠিক নিয়ম মেনেই তাদের উচ্ছেদ করা হয়েছে। যদি তারা মনে করে থাকেন কোন আইন অমান্য করা হয়েছে, তাহলে আদালতে আইন আছে। আইন সবার জন্য সমান। তারা আইনের আশ্রয় নিতে পারেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









আজ নয়াপল্টনে বিএনপির সমাবেশ
১০ মে ২০২৪ সকাল ০৮:১৪:১০