• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০২:৪৬:২৫ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০২:৪৬:২৫ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

সাংবাদিককে হত্যার চেষ্টাকারীদের গ্রেফতারের দাবিতে রূপগঞ্জে প্রতিবাদ সভা ও মানববন্ধন

৫ এপ্রিল ২০২৩ বিকাল ০৪:১৮:৪৫

সাংবাদিককে হত্যার চেষ্টাকারীদের গ্রেফতারের দাবিতে রূপগঞ্জে প্রতিবাদ সভা ও মানববন্ধন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সাংবাদিক সোহেল কিরণকে হত্যার চেষ্টার প্রতিবাদে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসুচি পালন করেছেন স্থানীয় সাংবাদিকরা।

৫ এপ্রিল বুধবার দুপুরে উপজেলার মঠেরঘাট এলাকায় অবস্থিত রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভা শেষে রূপগঞ্জ থানা কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসুচি পালন করা হয়।

সাংবাদিক হামলায় ঘটনায় ক্ষোভে ফুঁসে উঠছে রূপগঞ্জের সাধারণ মানুষ। আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেফতার করা না হলে বড় ধরনের কর্মসূচির আলটিমেটাম দিয়েছেন বক্তারা।

এশিয়ান টেলিভিশনের রিপোর্টার শহিদুল্লাহ গাজীর সঞ্চালনায় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিস্ট লায়ন আব্দুল আলীম।

এসময় বক্তব্যে রাখেন আহত সাংবাদিক সোহেল কিরণের ভাই শাহেল মাহমুদ, রূপগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক সাত্তার আলী সোহেল, দৈনিক ইনকিলাবের মোঃ খলিল সিকদার, ভোরের কাগজের নজরুল ইসলাম, ভোরের আকাশের সুশিল সরকার, সমকালের জিয়াউর রাশেদ, যুগান্তরের এ হাই মিলন, দৈনিক বাংলার রাসেল আহমেদ, যমুনা টেলিভিশনের জয়নাল আবেদিন জয়, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোর টিভির জাহাঙ্গীর আলম হানিফ, জাগো নিউজের নাজমুল হুদা, একাত্তর টেলিভিশনের রিয়াজ হোসেন খান, নাগরিক টেলিভিশনের মাহবুব আলম প্রিয়, প্রতিদিনের বাংলাদেশের সাইফুল ইসলাম, সময়ের আলোর রাশেদুল ইসলাম, দেশ রুপান্তরের আতাউর রহমান সানি, কালবেলার জাহাঙ্গীর মাহমুদ, এশিয়ান টেলিভিশনের রিপন মিয়াসহ আরও অনেকে।

বক্তারা বলেন, কাঞ্চন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম রসুল কলির নির্দেশে তার বাহিনীর সন্ত্রাসীরা দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে। হামলাকারী আফজালসহ কলি বাহিনীর সন্ত্রাসীরা কাঞ্চন পৌর এলাকায় অপরাধের সাম্রাজ্য গড়ে তুলেছে। তারা এলাকায় চুরি, ছিনতাই, ডাকাতি, মাদক ব্যবসা, জমি দখল থেকে শুরু করে নানা অপরাধমূলক কর্মকান্ড ঘটিয়ে আসছে। আর আফজালসহ কলি বাহিনীর সন্ত্রাসীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সোহেল কিরণকে ওই সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।

এখন পর্যন্ত পুলিশ আসামীদের গ্রেফতার করতে পারেনি। আগামী ২৪ ঘন্টার মধ্যে হামলাকারী কলি বাহিনীর সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে জনসাধারণকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে (বাইপাস) সড়ক অবরোধসহ বৃহৎ কর্মসুচি পালন করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে কাঞ্চন বাজার এলাকায় তারাবি নামাজের পর চা খাওয়ার সময় আফজালসহ কলি বাহিনীর সন্ত্রাসীরা সাংবাদিক সোহেল কিরণের উপর অতর্কিত হামলা চালিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। বর্তমানে তাকে ভুলতা আলরাফি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩