• ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০১:১৫:০৫ (26-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ১২ই বৈশাখ ১৪৩১ রাত ০১:১৫:০৫ (26-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

আইভীর বক্তব্যে বিব্রত শামীম ওসমান

১৬ মার্চ ২০২৩ দুপুর ১২:২৬:৪৭

আইভীর বক্তব্যে বিব্রত শামীম ওসমান

হাবিবুর রহমান, নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর একটি বক্তব্যকে ঘিরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উষ্মা প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। তিনি বলেছেন, আমাকে সাংবাদিকরা প্রশ্ন করলেন যে, নারায়ণগঞ্জে নৌকা মার্কা নিয়ে নির্বাচিত এক জনপ্রতিনিধির কাছে আমাদের পরিচ্ছিন্নতাকর্মীরা তাদের কষ্টের কথা বলতে গিয়েছিলো। আমাকে প্রশ্নটা এমন করা হলো যে, ভোটের আগে তো সবাইকে বাপ-মা বলে অভিহিত করেন, ভোটের পরে তুই তুকারী করলেন কেন? তাদের বলা হয়েছে যে, ‘ভাত খাইতে ভাত পাছ না, তুই ফোন পাছ কইথেকা।’ আমি লজ্জা পেয়েছি। কারণ অন্তত শেখ হাসিনার আমলে কেউ ভাত না খেয়ে মরে নাই। আমি তাদের ধন্যবাদ জানাই তারা এই প্রশ্ন করে নাই যে, ট্যাক্সের ফাইলে টাকা না থাকলে এত বড় বড় বাড়ি-ঘরে থাকেন কেমনে? যখনই গরিব মানুষের উপর আঘাত হয়, আমি সেটার প্রতিবাদ করি, সে যেই দলেরই হোক না কেন। একটি রাজনীতিবিদকে যখন পুলিশের পাহাড়ায় থাকতে হয়, তখন আমার মনে হয় সে সাধারণ মানুষের কাছ থেকে অনেক দূরে সড়ে যাচ্ছেন।

১৫ মার্চ বুধবার সন্ধ্যায় ফতুল্লার কানাইনগর সোবহানিয়া উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের নবীনবরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শামীম ওসমান বলেন, যারা পুলিশকে গালি দেন, তাদের পুলিশের পাহাড়ায় থাকতে হয়। আমাদের ওসামানীয় সম্রাজ্য বলা হয়। হ্যাঁ, ওসমানিয়া সম্রাজ্য। আমার দাদা এমপি ছিল, বাবা এমপি ছিল। আল্লাহর রহমতে আমরা তিন ভাই এমপি হয়েছি। আমরা সম্রাজ্য কায়েম করেছি সত্যি। তা দেবোত্তর সম্পত্তি কিংবা কারও জমি দখল করে করিনি। মানুষের মনে জায়গা করে সম্রাজ্য গড়েছি।

তিনি বলেন, ইনকাম ট্যাক্সের ফাইলে টাকা নেই, এত বাড়ি কোথা থেকে হল সেই প্রশ্ন কে করবে? আমার বাবা খেলাফত পাননি। তিনি দুই বার এমপি ছিলেন। আমাদের জন্য এক টাকাও রেখে যাননি। নয়শ টাকার জন্য ফরম ফিলাপ করতে পারিনি। আমার বড় ভাই সেলিম ওসমান বাস চালাত। বাইতুল মোকাররমের সামনে মুরগী বিক্রি করেছে, কিন্তু মাথা নত করেননি।

শামীম ওসমান বলেন, ৯৬ সালে এমপি হওয়ার পর প্রথম আমি এই বক্তাবলী ও আলীরটেকের কথা বলেছিলাম। বলেছিলাম, এই আলোর নিচের অন্ধকারকে আলো বানাবো। আজ সকল এলাকা থেকে লোকজন এখান দিয়েই আসে। করোনা ও ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে কিছুটা সমস্যা চলছে। আল্লাহ যদি আবার শেখ হাসিনাকে ক্ষমতায় আনে, আজ যে বক্তাবলীকে উপশহর বলা হয়েছে, এই বক্তাবলী ও আলীরটেককে নারায়ণগঞ্জের চেয়ে সুন্দর শহর বানাবো।

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ এবং দলের অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








হরিরামপুরে পূর্ব শত্রুতার জেরে যুবককে হত্যা
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৩৮:৩২


রামগঞ্জে তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন
২৫ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:২৩:৫৪