• ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৪:৩৩:০২ (20-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • সোমবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ ভোর ০৪:৩৩:০২ (20-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে শেষ হলো কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন, চলছে গণনা

৮ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৫১:৩৩

বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে শেষ হলো কেরানীগঞ্জ উপজেলা নির্বাচন, চলছে গণনা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি: দোলেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সাংবাদিক প্রবেশের বাধা প্রদান ও জাল ভোট প্রদান নিয়ে পুলিং এজেন্টদের মধ্যে মারামারিতে নতুন সোনাকান্দা কেন্দ্র বন্ধসহ বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে শেষ হয়েছে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। এখন চলছে গণনা।

সারা দেশের ন্যায় কেরানীগঞ্জ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়ে ৪টায় শেষ হয়। মোট ২২৫টি ভোট কেন্দ্রে কেরানীগঞ্জে মোট ভোটারের সংখ্যা ৬ লাখ ৪ হাজার ৯২৯ জন।

কেরানীগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার প্রশান্ত চক্রবর্তী জানান, এই কেন্দ্রে ৫টি বুথে মোট ভোটারের সংখ্যা ২১৫০ জন। দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ৬৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

তবে একই সময় এই কেন্দ্রে ৫ নম্বর বুথের সহকারী প্রিসাইডিং সহিদা আক্তার জানান, তার বুথে মোট ভোটার সংখ্যা ৪৩০ জন, এর মধ্যে দুপুর আড়াইটা পর্যন্ত ৩০৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এ থেকে হিসেবটা বেশ গরমিল মনে হয়েছে।

দুপুর ২টা ৫০ মিনিটে চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সহকারী পিসাইডিং অফিসার অজিত বাবু তার বুথে মোট ভোটার ৩৯৩ এর মধ্যে ১০৪টি ও তার পার্শ্ববর্তী আরেকটি বুথের সহকারী প্রিজাইডিং হোসনে আরা বেগমের বুথে মোট ৩৯৫টি ভোটের মধ্যে ৮৩ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে নিশ্চিত করেছেন।

এর আগে দোলেশ্বর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্থানীয় সংসদ সদস্য বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তার ভোটাধিকার প্রয়োগ করে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে বলেন, বিএনপি নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে সব নির্বাচন বয়কট করেছে। আওয়ামী লীগের আমলে সব নির্বাচন সুষ্ঠ এবং শান্তিপূর্ণ হয়েছে। বিএনপি জোট সরকারের আমলে কবে কখন উপজেলা নির্বাচন হচ্ছে, এটাই মানুষ জানতো না।

এই কেন্দ্রে মন্ত্রী আসার কিছুক্ষণ আগে সাংবাদিকরা সংবাদ সংগ্রহে ভেতরে প্রবেশ করতে গেলে স্থানীয় আওয়ামী লীগ নেতা ইমরান হোসেন সোহাগ সাংবাদিকদের সংবাদ সংগ্রহে বাধা প্রদান করেন। এ সময় ক্যামেরায় দৃশ্য ধারণ করলে দীপ্ত টিভির ক্যামেরা পার্সন তানভীর আহমেদকে লাঞ্ছিত করা হয়। পরবর্তীতে পুলিশ ও স্থানীয় নেতা কর্মীরা পরিস্থিতি শান্ত করে।

এছাড়া দুপুর পৌনে দুইটায় কেরানীগঞ্জ মডেল থানাধীন নতুন সোনাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারের নাম না মিলায় চেয়ারম্যান প্রার্থী শাহীন আহমেদের (আনারাস প্রতীক) পোলিং এজেন্টের সাথে ও আলতাফ হোসেন বিপ্লবের (কাপ-পিরিচ প্রতীক) পোলিং এজেন্ট মোখলেসের কথা কাটাকাটির এক পর্যায়ে ধাক্কাধাক্কি হয়। এ সময় ব্যালট বাক্স পড়ে গিয়ে ব্যালট পেপার ছড়িয়ে ছিটিয়ে যায়। এ ঘটনায় ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তার নির্দেশে কেন্দ্রটিতে ভোট গ্রহণ বন্ধ করে দেওয়া হয়।

এছাড়াও রাজাবাড়ি কেন্দ্রে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং বন্দ ডাকপাড়া এলাকায় পুলিং এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেয়াসহ বেশ কিছু কেন্দ্রে বিচ্ছিন্ন কিছু ঘটনার খবর পাওয়া গেছে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ