• ঢাকা
  • |
  • বুধবার ১৮ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:০২:৪৬ (01-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বুধবার ১৮ই বৈশাখ ১৪৩১ সকাল ১১:০২:৪৬ (01-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ক্ষেতলালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে স্কুল কমিটির ভোটগ্রহণ সম্পন্ন

১৮ এপ্রিল ২০২৪ সকাল ০৮:২৮:০৮

ক্ষেতলালে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে স্কুল কমিটির ভোটগ্রহণ সম্পন্ন

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি: টানটান উত্তেজনা আর দফায় দফায় সংঘাতের শংকা নিয়ে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে জয়পুরহাটে ক্ষেতলাল উপজেলার ইটাখোলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ভোট গ্রহণ শেষে প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক শাহ নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। এতে পৌর কাউন্সিলর লিটন মোল্লার প্যানেল নির্বাচিত হয়েছে।

১৭ এপ্রিল বুধবার তফসিল অনুযায়ী উপজেলার ইটাখোলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে বিরতিহীন এ ভোট গ্রহণ চলে। ইটাখোলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনের লক্ষ্যে ক্ষেতলাল পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল ইসলাম লিটন ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর জুলফিকার আলী চৌধুরীর পৃথক দু'টি প্যানেলে ৪ জন পুরুষ অভিভাবক ও ১ জন সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদে ভোটে অংশগ্রহণ করেন। এতে পুরুষ অভিভাবক সদস্য পদে দুটি প্যানেলে ৪ জন করে মোট ৮ জন প্রার্থী অভিভাবক সদস্য (পুরুষ) পদে এবং ২ জন অভিভাবক সদস্য (সংরক্ষিত নারী) পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনের মোট ভোটার সংখ্যা ছিল ২৩৭ জন। এর মধ্যে ২২৩ জন অভিভাবক তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে ক্ষেতলাল পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর লিটন মোল্লার প্যানেলের ৫ সদস্য নির্বাচিত হয়েছেন। পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর জুলফিকার আলী চৌধুরী ওরফে জুলু চৌধুরীর প্যানেলকে হারিয়ে ওই প্যানেলটি জয়লাভ করে।

লিটন মোল্লার প্যানেলের অভিভাবক পাঁচ সদস্যরা হলেন, আবু তালেব মোল্লা (১৫৬ ভোট), আব্দুল আলিম চৌধুরী (১৫২ ভোট), ছানোয়ার হোসেন মোল্লা (১৪৯ ভোট), বেলাল ফকির (১৪৫ ভোট) এবং সংরক্ষিত নারী অভিভাবক সদস্য পদে ফারজেনা হক (১৫২) ভোট।  এছাড়া একই দিন শিক্ষক প্রতিনিধি পদে তাপস কুমার বসাক (১০) ভোট ও সুজাউল ইসলাম (৭ ভোট) নির্বাচিত হয়েছেন।

ভোটগ্রহণ শেষে প্রিজাইডিং অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক শাহ এই নির্বাচনী ফলাফল ঘোষণা করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আফতাবুজ্জামান আল ইমরান ও ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ক্ষেতলাল থানা কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যাতে না হয় সেজন্য নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা আফতাবুজ্জামান আল ইমরান জানান, উপজেলার ইটাখোলা উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য নির্বাচনে ক্ষেতলাল পৌরসভার কাউন্সিলর লিটন মোল্লার পুরো প্যানেল বিজয়ী হয়েছে। এই নির্বাচনে ওই বিদ্যালয়ের ২৩৭ ভোটারের মধ্যে ২২৩ জন অভিভাবক ভোটাধিকার প্রয়োগ করেছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ