• ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৬:৩৩ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৮শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৬:৩৩ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বিএনপির মুখে দুর্নীতির অভিযোগ মানায় না: হানিফ

১৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৫২:৩৬

বিএনপির মুখে দুর্নীতির অভিযোগ মানায় না: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, পৃথিবীর সব দেশেই কমবেশি দুর্নীতি হয়। এখানে যে একেবারেই দুর্নীতিহীনভাবে চলছে, এই দাবি করছি না। বিএনপি দুর্নীতি করে বাংলাদেশকে পরপর পাঁচবার বিশ্বে ১ নম্বর দুর্নীতিগ্রস্ত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করেছিল। বিএনপির মুখে অন্য কারোর দুর্নীতির কথা মানায় না। এর চেয়ে বড় লজ্জা জাতির কপালে আর কখনো হয়নি, যা বিএনপি দ্বারাই হয়েছিল। আওয়ামী লীগ সরকার দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা করেছে। কঠোরভাবে দুর্নীতি দমন করা হচ্ছে।

১৪ এপ্রিল রোববার কুষ্টিয়া সরকারি কলেজ আয়োজিত পহেলা বৈশাখী উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি দেশকে ধ্বংস করতে বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করেনি। ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রম বন্ধ করার জন্য বিএনপি ও জামায়াত দেশকে ধ্বংস করার চেষ্টা করেছিল। ২০১৪ নির্বাচনে অংশগ্রহণ না করে নির্বাচন প্রতিহত করতে নাশকতা করেছে বিএনপি ও জামায়াত। ২০১৫ সালে সরকার গঠনের পরে পেট্রোল বোমা দিয়ে গাড়িতে আগুনসহ বহু মানুষকে হত্যা করে সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছিল তারা।

বাজার অস্থিতিশীলতার বিষয়ে তিনি বলেন, বর্তমানে আন্তর্জাতিক বাজার অস্থিতিশীল, বিশেষ করে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পর এবং করোনা মহামারী কারণে সারা বিশ্বের প্রায় একই অবস্থা। সেই ঢেউটা কিন্তু আমাদের দেশে এখনও রয়েছে। এছাড়াও কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে বাজার অস্থিতিশীল রয়েছে, তারা কিছুটা ঝোপ বুঝে কোপ মারা মারার মত। অসাধু ব্যবসায়ীরা তারা সুযোগের অপেক্ষায় থাকে। যার কারণে আমাদের বাজারটা অনেক ক্ষেত্রে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যায়। সরকার এসব বিষয়ে কঠোর পদক্ষেপ নিয়েছে। আমরা আশা করছি, সরকারের এই সিদ্ধান্তগুলো সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো যথাযথ পদক্ষেপ গ্রহণ করবে। সেই সাথে কঠোরভাবে বাজার নিয়ন্ত্রণ করবে, এটাই সবার প্রত্যাশা।

সরকারে অনেক এমপি মন্ত্রী ব্যবসা সাথে জড়িত আছে, এমন প্রশ্নের উত্তরে হানিফ জানান, সরকারের কোন এমপি-মন্ত্রী চালের ব্যবসার সাথে জড়িত আছে, এটা আমার জানা নেই। আর সব দলের নেতাকর্মীরা ব্যবসার সাথে যুক্ত থাকতেই পারে। কারণ ব্যবসা একটি পেশা। পেশা হিসেবে মানুষ ডাক্তার, ইঞ্জিনিয়ার, উকিলসহ বিভিন্ন পেশায় আছেন। যে কোন রাজনৈতিক দলের ব্যক্তিরা ব্যবসা করবে, এটাই স্বাভাব। কারণ ব্যবসায়ী হিসেবে রাজনীতি করতে পারবে না, এমন কোন আইন পৃথিবীর কোথাও নেই।

এ সময় তিনি বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে বলেন, আজ বাংলা নববর্ষ, আমি আপনাদের মাধ্যমে কুষ্টিয়াবাসীসহ বাংলাদেশে সকল মানুষকে ও দেশের বাইরে অবস্থানরত সকলকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। আশা করছি, আজকে এই নববর্ষ দিনে অতীতের সকল গ্লানি ধুয়ে মুছে আমরা সামনের দিকে নব উদ্যমে নতুন নবজাগরণ আমাদের এ দেশ এগিয়ে যাবে।

কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির কুমার রায়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, সহ-সভাপতি ও পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।

এছাড়াও কলেজের শিক্ষক-শিক্ষিকা, রাজনৈতিক দলের নেতাকর্মীরাসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ