• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:০১:০৫ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ দুপুর ০২:০১:০৫ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শাল্লায় ভিজিএফের চাল লুটপাটের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

১০ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:২৮:৩৪

শাল্লায় ভিজিএফের চাল লুটপাটের অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের শাল্লা উপজেলায় গরীব অসহায়দের নামে ভিজিএফ’র চাল আত্মসাৎ ও লুটপাটের অভিযোগ উঠেছে স্থানীয় এক ইউপি সদস্যের বিরুদ্ধে। এ ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে বলেও গুঞ্জন উঠেছে এলাকায়।

গত শনিবার উপজেলার আটগাঁও ইউনিয়নের ৩নং ওয়ার্ডে ভিজিএফের চাল বিতরণকালে এই লুটপাটের ঘটনা ঘটে।

অভিযোগ রয়েছে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. কামরুজ্জামানের আত্মীয়স্বজন নিয়ে ভিজিএফের চাল লুটপাট করেন। লুটপাটের একটি ভিডিও রেকর্ড রয়েছে এ প্রতিবেদকের কাছে। ভিডিওতে দেখা যায়, কামরুজ্জামান ঘটনাস্থলে উপস্থিত থেকে চাল লুটপাটকারীদের সহযোগিতা করেছেন। পরে দায়িত্বরত ট্যাগ অফিসার দৌড়ে গিয়ে কামরুজ্জামানের আপন চাচাতো ভাই লোকমান মিয়াকে আটক করেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলা উদ্দিন ঘটনাস্থলে এসে লোকমান মিয়াকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ হাজার জরিমানা করেন। এসময় অন্যন্যাদের শনাক্ত করা যায়নি। পরে ভিডিও ফুটেজ দেখে এই লুটপাটের সাথে কামরুজ্জামানের সংশ্লিষ্টতা পাওয়া যায়। তবে লুটপাটের পর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এই ইউপি সদস্য। চাল লুটপাটের ঘটনায় এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে ভিজিএফের চাল লুটপাট হওয়ার কথা স্বীকার করেছেন স্থানীয় ইউপি সদস্য ও দায়িত্বরত ট্যাগ অফিসার।

জানা যায়, আটাগাঁও ইউনিয়নে ভিজিএফের তালিকাভুক্ত উপকারভোগী রয়েছে ৬ হাজার ৪০০ জন। এর মধ্যে ৩নং ওয়ার্ডে রয়েছে ৩৮০ জন। স্থানীয়দের অভিযোগ তালিকাভুক্ত বেশিরভাগ উপকারভোগীরা ভিজিএফের চাল পাননি। ইউপি সদস্যের সিন্ডিকেটে এসব চাল লুটপাট করা হয়েছে।

চাল লুটপাট করার সময় আটক করা ব্যক্তি লোকমান মিয়া জানান, ভিজিএফের তালিকায় উনার কোনো নাম নেই। ইউপি সদস্যের কথায় ভিজিএফের বিল নিতে এসেছেন।

এবিষয়ে ইউপি সদস্য কামরুজ্জামান বলেন, ভিজিএফের চাল নেওয়ার জন্য আমরা গ্রামের সকল লোককে বলি। তালিকা অনুযায়ী দেওয়া হয় কী না জানতে চাইলে তিনি বলেন, আমাদের কোনো তালিকা নেই। তবে গ্রামের সকলকেই ভিজিএফের চাল নিয়ে যাওয়ার জন্য বলি। উনার উপস্থিতিতে চাল লুটপাটের বিষয় জানতে চাইলে উনি আর কোনো কোনো কথা বলেনি।

আটগাঁও ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আন নোমান বলেন, ৩নং ওয়ার্ডে ভিজিএফের চাল লুটপাটের ঘটনা ঘটেছে আমি শুনেছি। এসময় ইউপি মেম্বারের আপন চাচাতো ভাইকে আটকও করা হয়েছে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

দায়িত্বরত ট্যাগ অফিসার কালিপদ দাস বলেন, ২ মিনিটের মধ্যে ৩০/৩৫ লোক ভিজিএফের চাল লুট করে নিয়ে যায়। এসময় ইউপি সদস্য উপস্থিত ছিল। তবে আমার একার পক্ষে ওদের আটকানো সম্ভব হয়নি। পরে ইউপি সদস্যের আপন চাচাতো ভাইকে আটক করেছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

এসএসসিতে পাসের হার ৮৩.০৪ শতাংশ
১২ মে ২০২৪ দুপুর ০১:৫৩:৪৪








এসএসসির ফল জানা যাবে যেভাবে
১২ মে ২০২৪ দুপুর ১২:০৯:১০