• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৩৭:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ রাত ০৩:৩৭:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে সশস্ত্র ডাকাত দলের হামলা, আটক ১১

৪ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:১৩:১০

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে সশস্ত্র ডাকাত দলের হামলা, আটক ১১

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে ডাকাত দলের হামলার ঘটনায় ১১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। বিদ্যুৎ কেন্দ্রের আশেপাশের এলাকা থেকে তাদের আটক করা হয়। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারের লক্ষ্যে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

৪ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড আপস) রাসেলুর রহমান পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বুধবার রাতে রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ম্যাটারিয়াল ইয়ার্ডের ৩নং টাওয়ারের পাশ থেকে ৩০ থেকে ৪০ সদস্যের একটি দল চুরির উদ্দেশ্যে প্রবেশ করে নিরাপত্তা রক্ষীদের উপর হামলা চালায়। ঘটনার খবর পেয়ে বিদ্যুৎ কেন্দ্রে নিয়োজিত আনসার ব্যাটালিয়ন সদস্যরা চোরদের ধাওয়া করে। এসময় চক্রের সদস্যরা আনসারদের উপর হামলা করলে নিরাপত্তার স্বার্থে আনসার সদস্যরা ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় চক্রের সদস্যরা পালিয়ে যায়। চক্রটির হামলায় সেন্ট্রি সিকিউরিটি সুপারভাইজার আকরাম, সাইদুল ইসলাম, মিন্টু বৈরাগী, ব্রজেন মণ্ডল ও আনসার সদস্য কামাল পাশা আহত হন। আহতদের বিদ্যুৎকেন্দ্রের নিরাময় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ঘটনার পর বিদ্যুৎকেন্দ্রের আশেপাশের এলাকা থেকে মোট ১১ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

তিনি আও বলেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, এটি কোনো ডাকাতির ঘটনা নয়। চক্রের সদস্যরা মূলত বিদ্যুৎকেন্দ্রের বিভিন্ন ম্যাটারিয়াল চুরি করতে এসেছিল। ঘটনার পর বিদ্যুৎ কেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ঘটনার সঙ্গে জড়িত প্রকৃত আসামিদের শনাক্ত করে গ্রেফতারের লক্ষ্যে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-মহাব্যবস্থাপক আনোয়ারুল আজিম জানান, রাত ১১টা থেকে সাড়ে ১১টার দিকে ৫০-৬০ জনের একটি সশস্ত্র ডাকাত দল বিদ্যুৎকেন্দ্রের আবাসিক ভবনে প্রবেশের চেষ্টা করে। বাধা দিলে অস্ত্রধারীরা গেটে থাকা নিরাপত্তাকর্মীদের ওপর হামলা করে। নিরাপত্তাকর্মীদের চিৎকারে আনসার সদস্যরা ছুটে গেলে ডাকাতেরা আনসার সদস্যদের ওপরও হামলা করে। এর মধ্যে আরও কয়েকজন আনসার সদস্য চলে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। দুই আনসার সদস্যসহ পাঁচজন আহত হন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোমেন দাস বলেন, অস্ত্রধারীদের হামলায় পাঁচজন আহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩