• ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:৩৭:৫০ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৬শে বৈশাখ ১৪৩১ ভোর ০৫:৩৭:৫০ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

চরফ্যাশনে মাদরাসা ছাত্রকে হাত-মুখ বেঁধে নির্যাতনের অভিযোগ

৩ এপ্রিল ২০২৪ বিকাল ০৫:৪২:১০

চরফ্যাশনে মাদরাসা ছাত্রকে হাত-মুখ বেঁধে নির্যাতনের অভিযোগ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি: ভোলার চরফ্যাসন উপজেলার দুলারহাট থানার আল জামিয়াতুল আরাবিয়া দারুল উলুম হামিউসুন্নাহ মাদরাসায় ২০ রমযান থেকে ইতিকাফে না বসার কারণে মো. ইয়ামিন (১৩) নামের এক মাদরাসা ছাত্রকে হাত ও মুখ বেঁধে অমানবিকভাবে নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে মাদরাসার সহকারী শিক্ষক মো. হাবিবের বিরুদ্ধে।

২ এপ্রিল মঙ্গলবার রাতে আল জামিয়াতুল আরাবিয়া দারুল উলুম হামিউসুন্নাহ্ মাদরাসার হেফজ বিভাগের কক্ষে ঘটনাটি ঘটে। এ ঘটনায় মাদরাসা ছাত্র ইয়ামিনের বাবা দুলারহাট থানায় অভিযোগ দায়ের করেছেন। ইয়ামিন চরফ্যাসন হাসপাতালে চিকিৎসাধীন। অভিযোগ পেয়ে দুলারহাট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

নির্যাতনের শিকার ইয়ামিন উপজেলার দুলারহাট থানার নুরাবাদ ইউনিয়নের বাসিন্দা মোহাম্মদ হোসেনের ছেলে। সে আল জামিয়াতুল আরাবিয়া দারুল উলুম হামিউসুন্নাহ্ মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র।

মাদরাসা ছাত্র ইয়ামিন ও তার বাবা মোহাম্মদ হোসেনের অভিযোগ, ইয়ামিন আল জামিয়াতুল আরাবিয়া দারুল উলুম হামিউসুন্নাহ মাদরাসার হেফজ বিভাগের ছাত্র। তার মাদরাসার মোহতামিম মুফতি শামিম ওমরা হজ্ব করতে সৌদি আরব গিয়েছেন। ইয়ামিনকে ২০ রমজানে ইতিকাফে বসতে বলেন মাদরাসা শিক্ষক হাবিব। ইয়ামিন ইতিকাফে না বসে বাসায় চলে যান এবং ২০ রমজান রাতে বাসায় থাকেন।

সোমবার সকালে ইয়ামিন মাদরাসায় আসলে শিক্ষক হাবিব টাকা চুরির অপবাদ দিয়ে হাত ও মুখ বেঁধে বেধরক মারধর করে শরীরের বিভিন্ন স্থান রক্তাক্ত করেন। আহত অবস্থায় ইয়ামিনকে সোমবার তারবারির পর থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত মাদরাসায় আবদ্ধ করে রাখেন শিক্ষক হাবিব। মঙ্গলবার বিকালে ইয়ামিনের বাবা মোহাম্মদ হোসেন খবর পেয়ে ইয়ামিনকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে ভর্তি করেন এবং দুলারহাট থানায় একটি অভিযোগ দায়ের করেন।

ঘটনার পর থেকে অভিযুক্ত সহকারী শিক্ষক হাবিব পলাতক থাকার কারণে এবং তার মোবাইল ফেনে একাধিক বার চেষ্টা করেও তার কাছ থেকে কোনো বক্তব্য জানা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক মাদরাসার ভারপ্রাপ্ত মোহতামিম জানান, মাদরাসার ছাত্র ইয়ামিনকে মারধর করার কারণে সহকারী শিক্ষক হাবিবকে মাদরাসা থেকে অব্যহতি দেওয়া হয়েছে। মোহতামিম সাহেব সৌদি আরব থেকে ওমরা হজ্ব করে দেশে আসলেই হাবিবের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।  

দুলারহাট থানার অফিসার ইনচার্জ মো. মাকসুদুর রহমান মুরাদ জানান, থানায় অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবার। তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩