• ঢাকা
  • |
  • রবিবার ১৪ই বৈশাখ ১৪৩১ রাত ০১:১৩:১৮ (28-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ১৪ই বৈশাখ ১৪৩১ রাত ০১:১৩:১৮ (28-Apr-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মুরাদনগরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান সবার প্রিয় ‘চায়না আপা’

২৯ মার্চ ২০২৪ দুপুর ০২:৫৪:১৫

মুরাদনগরে মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান সবার প্রিয় ‘চায়না আপা’

কুমিল্লা প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মুরাদনগরে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য আফজানুল নেছা বাসিত। তাই আগামী পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে মাঠে নেমে পড়েছেন তিনি। এজন্য নিজ দলের নেতাকর্মী ছাড়াও সাধারণ ভোটারদের কাছে চাইছেন দোয়া ও আশীর্বাদ।

আফজানুল নেছা বাসিত একজন দক্ষ নারী নেত্রী। যার নিজস্ব যোগ্যতায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি ইনার হুইলার ক্লাব বাংলাদেশের ও সদস্য। যার মাধ্যমে উপজেলার অসহায় দুঃস্থ মানুষদের সহায়তা করে আসছেন তিনি নিয়মিত। যার নেতৃত্বে উপজেলার নারী সমাজ আজ জাগ্রত।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে এখন পর্যন্ত সম্ভাব্য ৬ প্রার্থীর মধ্যে সাধারণ ভোটারদের মাঝে আলোচনার শীর্ষে রয়েছেন তিনি। তাছাড়া তিনি তার নিজ এলাকা বাঙ্গরা বাজার থানা এলাকার সবশেষে একমাত্র প্রার্থী হয়ে থাকছেন। নানান কারণে অন্য সবার চাইতে ভোটের মাঠেও তিনি সুবিধাজনক অবস্থানে থাকবেন এমন ধারণা সাধারণ ভোটারদের।

আফজানুল নেছা বাসিত একটি রাজনৈতিক ও এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার ডাক নাম চায়না, এলাকার বেশিরভাগ মানুষ তাকে 'চায়না আপা' বলেই বেশি চিনে।পারিবারিক ঐতিহ্য আর একটি রাজনৈতিক সংগঠনের নারী নেত্রী হিসাবে সমাজে রয়েছে তার বিশেষ পরিচিতি। তাঁর বড় চাচা একুশে পদকপ্রাপ্ত হাজী মরহুম আবুল হাশেম এমএনএ। উপজেলার রাজাচপিতলা গ্রামের মরহুম আবুল বাসিত ও সুরাইয়া বেগমের মেয়ে তিনি। তার ৬ ভাই ও ৩ বোনের মধ্যে সবার বড় আফজালুননেছা বাসেত।

১৯৫৬ সালের পহেলা ফ্রেব্রুয়ারি জন্ম নেয়া আফজালুননেছা বাসেত ঢাকার মুসলীম গার্লস স্কুল থেকে যুদ্ধের বছর ১৯৭১ সালে এসএসি ও ১৯৭৩ সালে বকশিবাজার গার্লস কলেজ থেকে এইচএসসি পাশ করে ১৯৭৫ সালে অনার্সের দ্বিতীয় বর্ষ অধ্যয়নকালীন সময়ে দেশের বাহিরে চলে যান।

উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী আফজালুননেছা বাসিত জানান, আমি ও আমার পরিবার দীর্ঘ দিন থেকে এ উপজেলার সাধারণ মানুষের পাশে আছি। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে আমাকে নির্বাচিত করবে সাধারণ মানুষ, এটাই আমার বিশ্বাস।

নির্বাচিত হতে পারলে মুরাদনগর উপজেলাকে একটি মডেল উপজেলায় রূপান্তরিত করার ব্যাপারে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





বিআইইউতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৭ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:০৩:৩৯





রংপুর মেডিকেলে ১৫ দিনে ৩৩৭ জনের মৃত্যু
২৭ এপ্রিল ২০২৪ বিকাল ০৪:০১:৪৬