• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৪০:২৯ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৪০:২৯ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নারায়ণগঞ্জে যথাযথ মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

২৬ মার্চ ২০২৪ বিকাল ০৩:৩১:৫৫

নারায়ণগঞ্জে যথাযথ মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জে নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় ও বিনম্র শ্রদ্ধায় ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

২৬ মার্চ মঙ্গলবার সকাল ছয়টায় শহরের চাষাঢ়ায় বিজয়স্তম্ভের সামনে ৩১ বার তোপধ্বনির পর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হয় দিনের আনুষ্ঠানিকতা। সকাল থেকেই চাষাঢ়া চত্বরে নির্মিত বিজয়স্তম্ভে ফুল দিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একাত্তরের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা রেখে সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

শুরুতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হাসানের নেতৃত্বে বিজয়স্তম্ভে ফুল দিয়ে বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় জেলা প্রশাসন।

এরপর শ্রদ্ধা জানায় পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের নেতৃত্বে জেলা পুলিশ, জেলা সিভিল সার্জন, জেলা পরিষদ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, নারায়ণগঞ্জ জেলা কারাগার, নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, এলজিইডিসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

এরপর একে একে বিভিন্ন রাজনৈতিক দল ও তাদের অঙ্গ সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পরে সকাল আটটায় ইসদাইর ওসমানী পৌর স্টেডিয়ামে মাঠে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ, শারীরিক কসরত, খেলাধুলা, শহীদদের স্মরণে বিভিন্ন মনোমুগ্ধকর ডিসপ্লে ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে শহরের ২নং রেলগেইটস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগসহ সহযোগী সংগঠনগুলো। এসময় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অন্যদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাড. সাখাওয়াত হোসেন খান ও সদস্য সচিব অ্যাড. আবু আল ইউসুফ খান টিপুর নেতৃত্বে মহানগর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলসহ সহযোগী সংগঠনগুলো নিয়ে শহরে র‌্যালি বের করা হয়। পরে চাষাঢ়া চত্বরে নির্মিত বিজয়স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে প্রশাসনের উদ্যোগে পুস্পস্তবক অর্পণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ, শারীরিক কসরত, খেলাধুলা, শহীদদের স্মরণে বিভিন্ন মনোমুগ্ধকর ডিসপ্লে ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুমিল্লায় বিদেশি পিস্তলসহ আটক ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:৪১

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩