• ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৫:০৫ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৮শে বৈশাখ ১৪৩১ সকাল ১০:৫৫:০৫ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় প্রধান শিক্ষককে মারপিটের প্রতিবাদে শিক্ষক সমিতির মানববন্ধন

১৫ মার্চ ২০২৪ সকাল ১০:৫২:০৩

নওগাঁয় প্রধান শিক্ষককে মারপিটের প্রতিবাদে শিক্ষক সমিতির মানববন্ধন

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে স্কুলের সামনে প্রধান শিক্ষককে মারপিটের প্রতিবাদে ও অপরাধীকে গ্রেফতারের দাবি জানিয়ে ১৪ মার্চ বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন করেছেন শিক্ষকরা।

জানা যায়, ১৪ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সময় উপজেলার মথুরাপুর ইউনিয়নের নালুকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রশিদুল ইসলামকে মারধর করা হয়েছে।

ঘটনার সূত্রপাত সম্পর্কে জানা যায়, বিদ্যালয়ে পলি পারভীন নামে নতুন একজন শিক্ষিকা যোগদান করেছেন। বৃহস্পতিবার সকালে স্কুল আসার পথে অপর শিক্ষিকা সারমিন সুলতানার মেয়ে পলি পারভীনকে গালিগালাজ করেন। পলি স্কুলে এসে বিষয়টি প্রধান শিক্ষককে অবগত করেন। প্রধান শিক্ষক অন্য শিক্ষকদের সঙ্গে নিয়ে কেন গালিগালাজ করা হচ্ছে জানতে গেলে শিক্ষিকা সারমিন সুলতানার স্বামী তোয়াব হোসেনের সাথে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে প্রধান শিক্ষক রশিদুলকে লাঠি দিয়ে মারপিট শুরু করেন তোয়াব হোসেন।

খবর পেয়ে শিক্ষক সমিতির নেতাকর্মীরা ছুটে আসেন ঘটনাস্থলে। অপরদিকে থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কেন প্রধান শিক্ষককে মারা হলো জানতে চাইলে তোয়াব হোসেন জানান, বাড়িতে কুকুর যাচ্ছিল, কুকুর তাড়াতে আমার মেয়ে ছেই ছেই বলেছে। শিক্ষিকা পলিকে উদ্দেশ্য করে কিছু বলেনি। তাকে গালি গালাজও করেনি।

সহকারী শিক্ষক পলি পারভীন জানান, আমি তাদের বাড়ির কাছ দিয়ে আসার সময় আমাকে লক্ষ্য করে বলেছে, ছেই কুকুর ছেই। সব কুকুর এসে এখানে জমা হচ্ছে।

প্রধান শিক্ষক রশিদুল জানান, সারমিন সুলতানা নালুকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন। একটি ট্রেনিং সংক্রান্ত বিষয়ে ৩ বছর পূর্বে তোয়াব তাঁর স্ত্রী শিক্ষিকা সারমিন সুলতানার পক্ষ নিয়ে স্কুলে মারামারি করতে আসেন। ওই সময় তদন্ত সাপেক্ষে অপরাধ প্রমাণিত হলে সারমিনকে অন্যত্র বদলি করে দেয় কর্তৃপক্ষ। তার রেশ ধরেই সারমিন সুলতানার পরিবার গালিগালাজসহ হুমকি-ধামকি দিয়ে আসছিল। পূর্ব শত্রুতার জের ধরেই বৃহস্পতিবার নতুন শিক্ষিকাকে গালিগালাজ এবং হামলা করেছে।

এ বিষয়ে প্রধান শিক্ষক রশিদুল বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। শিক্ষককে মারপিটের প্রতিবাদে ও অপরাধীকে গ্রেফতারের দাবি জানিয়ে বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে মানববন্ধন করেছেন শিক্ষকরা।

বদলগাছী থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আমিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ