• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৫৬:৫৯ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ বিকাল ০৩:৫৬:৫৯ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

শত্রুতার আগুনে পুড়ল খড়ের পালা-টিনের ঘর

৮ মার্চ ২০২৪ বিকাল ০৪:১৫:৪৩

শত্রুতার আগুনে পুড়ল খড়ের পালা-টিনের ঘর

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় গভীর রাতে খড়ের পালায় শত্রুতামূলক অগ্নিসংযোগ করার অভিযোগ উঠেছে। প্রথমে গ্রামবাসী ও পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

৭ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় সদর উপজেলার শিকারপুর ইউনিয়নের চকদারাপ দক্ষিণ পাড়া গ্রামে মামুনের খড়ের পালায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী মামুন ওই গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে।

জানা যায়, সদর উপজেলার চকদারাপ গ্রামে ক্ষতিগ্রস্ত মামুনের টিনের ঘরে খড়ের পালা রাখা ছিলো। মূলত খড় কিনে নিয়ে এসে সেখানেই রাখে। বৃহস্পতিবার রাতের কোনো এক সময় খড়ের পালায় আগুন লেগে মুহুর্তের মধ্যে পুরো ঘরের চারপাশে ছড়িয়ে যায়। হঠাৎ আগুন দেখে গ্রামবাসীরা একত্রিত হয়ে আগুন নিভানোর চেষ্টা করে। পাশাপাশি ফায়ার সার্ভিসে খবর দিলে নওগাঁ সদর ইউনিট ঘটনাস্থলে এসে গ্রামবাসীর সহযোগিতায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে করে ১২ হাজার টাকার এক গাড়ি খড়ের পালা ভষ্মীভূত হয়। পাশাপাশি খড়ের পালা রাখা ঘরের টিনও পুড়ে যায়।

সাহায্যকারী হাবিলসহ অনেকে জানালেন, আগুনের খবর পেয়ে যখন এখানে আসি, তখন দেখি দাউ দাউ করে আগুন জলছে। বড় ধরণের দুর্ঘটনা ঘটার আগেই গ্রামবাসী ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। তবে যে বা যারা এই কাজ করেছে, তাদের বিচার হওয়া উচিৎ বলে মনে করেন তারা।

শত্রুতার জেরে এই আগুনের ঘটনা জানিয়ে ভূক্তভোগী মামুন ও বাবা মোফাজ্জল বলেন, পার্শ্ববর্তী এক চাচী কাজলীসহ নাসিম ও জীবনের মাধ্যমে আমরা আগুনের ঘটনা জানতে পারি। এরপর গ্রামবাসীরাই মসজিদের মাইকে মাইকিং করে এবং গ্রামবাসীর সহযোগিতায় তিনটি মটরের মাধ্যমে পানি ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়। এরই মধ্যে ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিসের সহযোগিতায় চাওয়া হয়। পরে ফায়ার সার্ভিস ও গ্রামবাসীর এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগুনে আমার প্রায় ৫০-৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে। ভুক্তভোগীদের ধারণা, শত্রুতামূলক ভাবে কে বা কাহারা এই অগ্নিকাণ্ড ঘটাতে পারে তা জানেন না তিনি।

নওগাঁ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিউল ইসলাম মুঠোফোনে বলেন, খবর পেয়ে ঘটানাস্থলে গিয়ে গ্রামবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

সদর থানার অফিসার ইনচার্জ জাহিদুল হক বলেন, ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেয়া হবে। জন মানুষের কথা চিন্তা করে আগুনের বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


বরিশালে কমলো জিপিএ ৫ ও পাশের হার
১২ মে ২০২৪ বিকাল ০৩:৪৮:০০


বাজারে এলো রিয়েলমি সি৬৫ স্মার্টফোন
১২ মে ২০২৪ বিকাল ০৩:৩৭:২৮