• ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ সকাল ০৬:০২:১৮ (20-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ৭ই বৈশাখ ১৪৩১ সকাল ০৬:০২:১৮ (20-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

জমি সংক্রান্ত বিরোধ-সংঘর্ষ হলে পুলিশকে জানাবেন না: রামু থানার ওসি

২৩ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ০৪:৩৫:৪২

জমি সংক্রান্ত বিরোধ-সংঘর্ষ হলে পুলিশকে জানাবেন না: রামু থানার ওসি

রামু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হোসাইন

রামু (কক্সবাজার) প্রতিনিধি : জমি নিয়ে বিরোধ ও সংঘর্ষ হলে রামু থানা পুলিশকে জানাবেন না এমন বিস্ফোরক মন্তব্য করেছেন রামু থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হোসাইন। এসময় সাংবাদিক ও সংবাদ নিয়েও বিদ্বেষপূর্ণ বক্তব্য রাখেন তিনি।

২৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকালে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মিটিং এসব কথা বলেন রামু ওসি।

আইনশৃঙ্খলা কমিটির মিটিংয়ে এমন নীতিবাচক মন্তব্যের পর মিটিং এ উপস্থিতিদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে।

জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি দৈনিক যুগান্তর পত্রিকায় ‘পারিবারিক পিকনিক থেকে ৪ নারীকে থানায় নিয়ে যৌন হেনস্তার অভিযোগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশের উদ্ধৃতি দিয়ে ওসি এমন মন্তব্য করেন।

এদিকে রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হোসাইনের এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন রামু প্রেস ক্লাবের সদস্যরা। আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত সাংবাদিক হাসান তারেক মুকিম, শওকত ইসলাম, শিপ্ত বড়ুয়া ও কফিল উদ্দিন বলেন, একজন দায়িত্বশীল পুলিশ কর্মকর্তা হিসেবে রামু থানার ওসি আনোয়ারুল হোসাইন কখনও এধরণের বক্তব্য দিতে পারেন না। আর সাংবাদিকরা নিজেদের ইচ্ছেমতো সংবাদ লিখেন না, ভুক্তভোগীদের বক্তব্য আর অভিযুক্তদের বক্তব্য হুবুহু তুলে ধরেন।

আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত নাম প্রকাশ না করার শর্তে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, ওসি আনোয়ারুল হোসাইন তার নিজের মোবাইল থেকে যুগান্তরে প্রকাশিত সংবাদ দেখিয়ে বলেন জমি নিয়ে বিরোধ-সংঘর্ষ হলে রামু থানা পুলিশকে জানাবেন না। সাংবাদিকরা এসব ভূমি সংক্রান্ত ঘটনায় পুলিশের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে।

এদিকে একটি থানার দায়িত্বপ্রাপ্ত ওসি আইনগতভাবে এমন বক্তব্য দিতে পারেন কিনা এমন প্রশ্নে সুপ্রিম কোর্টের আইনজীবী মহিউদ্দিন বলেন, সংঘাত-সংঘর্ষ যে বিষয় নিয়েই হোক না কেনো এধরণের আমলযোগ্য অপরাধকে নিবৃত্ত করা থানা পুলিশের আইনগত দায়িত্ব। একজন ওসির কাছে আমলযোগ্য অপরাধের সংবাদ আসলেই সাথে সাথে তার ব্যবস্থা নেওয়ার কথা আইনে আছে।

রামু থানার ওসি আনোয়ারুল হোসাইন এর সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের বিষয়ে অস্বীকার করেন এবং প্রতিবেদককে অডিওটি ভালোভাবে শুনতে পরামর্শ দেন।

এ বিষয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা জানান, রামু থানা পুলিশের প্রতি বিরূপ সংবাদের দুঃখ থেকেই ওসির এই বক্তব্য হয়তো। তাছাড়া ওসি বক্তব্যে আরও সংযত হতে পারতেন বলে জানান তিনি। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
১৯ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৬:৫১