• ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:২৯:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ২৭শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:২৯:২৪ (10-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ভালুকায় যুবলীগ নেতাকে মারধরের মামলায় উপজেলা চেয়ারম্যান কারাগারে

৫ মার্চ ২০২৪ সকাল ১০:৪৩:২৮

ভালুকায় যুবলীগ নেতাকে মারধরের মামলায় উপজেলা চেয়ারম্যান কারাগারে

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় যুবলীগ নেতাকে মারধরের মামলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। ৪ মার্চ সোমবার সকালে ময়মনসিংহ ৮ নম্বর আমলী আদালতের বিচারক এ কে রওশন জাহান তার জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক তালুকদারকে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে লাঞ্ছিত করেন। এ নিয়ে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক তালুকদার তার ভেরিফাইড ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেন। পরে উপজেলার পাড়াগাঁও গ্রামের তাইজুদ্দিন শেখের ছেলে ময়মনসিংহ জেলা যুবলীগ নেতা হুমায়ূন কবির ওই স্ট্যাটাসটি শেয়ার দেন। এনিয়ে সিডষ্টোর বাজার বাসস্টান্ড এলাকায় ২০১৯ সালের ২৩ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালামের নেতৃত্বে একদল সন্ত্রাসী হুমায়ূন কবিরের উপর হামলা চালায়।

এ ঘটনায় হুমায়ূন কবির বাদী হয়ে আলহাজ্ব আবুল কালাম আজাদকে প্রধান আসামি করে ইমরান, নাজমুল, মানিক ও আবিরের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে ভালুকা মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। থানায় মামলা না নেয়ায় বাদী জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলী আদালতে একটি মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মডেল থানার এসআই মেহেদী হাসান তদন্ত শেষে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। কিন্তু চুড়ান্ত প্রতিবেদনটিতে প্রকৃত ঘটনা আড়াল করার অভিযোগে বাদী আদালতে না রাজির দরখাস্ত করেন।

পরে আদালত মামলাটি পুনরায় তদন্তের জন্য ডিবিকে নির্দেশ দেন। ডিবি তদন্ত পূর্বক আদালতে প্রতিবেদন দায়ের করলে, বাদী পুনরায় আদালতে নারাজির আবেদন করলে, মামলাটি আদালত পুনরায় সিআইডিকে তদন্তের নির্দেশ দেন। পরবর্তীতে সিআইডির তদন্তকারী কর্মকর্তা নুরুল আমীন আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। মামলার অপরাপর আসামিগণ স্থায়ী জামিনে থাকলেও ১ নম্বর আসামি উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম জামিন নেননি। 
এদিকে সোমবার সকালে ওই মামলায় আলহাজ্ব আবুল কালাম আদালতে হাজির হয়ে জামিন নিতে গেলে ময়মনসিংহের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলী আদালতের বিচারক রওশান জাহান তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

মামলার বাদী হুমায়ূন কবির জানান, একজন বীর মুক্তিযোদ্ধাকে অপমান করায় তার দেয়া একটি স্ট্যাটাস শেয়ার দেয়ার ঘটনায় উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালামের নেতৃত্বে তার উপর হামলা করা হয়। ওই ঘটনায় দায়ের করা মামলার জামিন নিতে গেলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করায় তিনি আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাদী পক্ষের আইনজীবী শাহজাহান সাজু উপজেলা পরিষদ চেয়ারম্যানের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামি পক্ষের আইনজীবী একেএম আজিজুল হক খান জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যানের জামিন বাতিল হওয়ায় চীফ জুডিশিয়াল আদালতে জামিনের আবেদন করা হবে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪