• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৬শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:১৮:৫৭ (09-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ২৬শে বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৭:১৮:৫৭ (09-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

কুতুবদিয়ায় অদক্ষ স্বাস্থ্যকর্মীর টিকাদানে ঝুঁকিতে শিশু নুজাইরা, তদন্ত কমিটি গঠন

৩ মার্চ ২০২৪ রাত ০৮:৩১:৫৬

কুতুবদিয়ায় অদক্ষ স্বাস্থ্যকর্মীর টিকাদানে ঝুঁকিতে শিশু নুজাইরা, তদন্ত কমিটি গঠন

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের কুতুবদিয়ায় অদক্ষ স্বাস্থ্যকর্মীর গাফিলতি ও অবহেলায় ১ মাস ২০ দিন বয়সী নুজাইরা সিদ্দিকাকে টিকা দেয়া হয়েছে। ফলে ঝুঁকিতে পড়েছে নুজাইরা সিদ্দিকার জীবন। গত ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকার শামসুল আলমের বাড়িতে ওয়ার্ড ভিত্তিক টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একটি ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

শিশু নুজাইরা সিদ্দিকা একই এলাকার সাংবাদিক এআর আব্বাস সিদ্দিকীর কন্যা।

জানা যায়, উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের চৌধুরী পাড়া এলাকায় ওয়ার্ড ভিত্তিক টিকা কেন্দ্রের অদক্ষ স্বাস্থ্যকর্মী নুসরাত জাহান লাভলী চৌধুরী। কেন্দ্রের পাশেই তার বাড়ি। তাই আত্মীয় স্বজনদের সাথে গল্পে মশগুল হয়ে শিশুকে নির্দিষ্ট স্থানে টিকাদানে গাফিলতি ও অবহেলার শিকার নুজাইরা সিদ্দিকা। এখন টিকাদান স্থানটি লাল হয়ে বিষফোঁড়া পাকায় পরিণত হয়েছে।

এ অবস্থায় নিরুপায় হয়ে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সার্জারি বিভাগের কর্তব্যরত চিকিৎসক টিকা দান স্থানে অপারেশনের ব্যবস্থার জন্য পরামর্শ দেন। এ সময়ে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা নাদিম অনুপস্থিত থাকায় বিষয়টি তাৎক্ষণিকভাবে দায়িত্বরত (এমওডিসি) শামীমকে শিশু কন্যা নুজাইরা সিদ্দিকাকে দেখালে তিনিও একই কথা বলেন। তখন অদক্ষ স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে মৌখিকভাবে অবহিত করেন। পরে শনিবার দুপুরে অদক্ষ স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এমতাবস্থায় শিশু কন্যা নুজাইরা সিদ্দিকাকে নিয়ে দুচিন্তায় ভুগছে তার পরিবার।

নুজাইরা সিদ্দিকার বাবা এআর আব্বাস সিদ্দিকী জানান, ওয়ার্ড ভিত্তিক টিকাদান কেন্দ্রে অদক্ষ স্বাস্থ্যকর্মীর গাফিলতি ও অবহেলার শিকার আমার শিশু কন্যা নুজাইরা সিদ্দিকা। তাকে গত বুধবার কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক ওই অদক্ষ স্বাস্থ্যকর্মীর গাফিলতি ও অবহেলার বিষয়টি স্বীকার না করে ভিন্ন ভিন্ন কথা বলছেন। তাদের ভিন্নতার কারণে নুজাইরা সিদ্দিকার চিকিৎসার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। এরকম আর কারো সন্তানকে যেন টিকা দেয়া না হয়। সেই অদক্ষ স্বাস্থ্যকর্মীর শাস্তির দাবি করেন তিনি।

কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা নাদিম বলেন, অভিযোগের ভিত্তিতে যাচাই-বাছাইয়ের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় ৩ মার্চ রোববার ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১২:৪৩