• ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৭:৪৬ (12-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৯শে বৈশাখ ১৪৩১ সকাল ০৬:৫৭:৪৬ (12-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নওগাঁয় দুদকের গণশুনানি অনুষ্ঠিত

১৮ ফেব্রুয়ারি ২০২৪ রাত ০৮:০৬:০৫

নওগাঁয় দুদকের গণশুনানি অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধি: রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রথমবারের মতো নওগাঁয় অনুষ্ঠিত হলো দুদকের গণশুনানি। এবারের গণশুনানির স্লোগান ছিলো দুর্নীতির বিরুদ্ধে এবার আওয়াজ তুলুন।

১৮ ফেব্রুয়ারি রোববার দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় নওগাঁর আয়োজনে এবং জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক। জেলা প্রশাসক মো. গোলাম মওলার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক (তদন্ত) আকতার হোসেন, রাজশাহী বিভাগীয় পরিচালক কামরুল আহসান, নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয় নওগাঁর উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডা. হাবিবুর রহমান প্রমুখ।

গণশুনানিতে ১টি ইনস্যুরেন্স কোম্পানির ও জেলার ১৫টি সরকারি দফতরের বিরুদ্ধে ঘুষ, দুর্নীতি ও হয়রানির বিষয়ে সেবা প্রার্থীরা সরাসরি উপস্থাপন করলে ৩৯টি অভিযোগে মুখোমুখি হয়ে সেগুলো সমাধান করে দেন বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও কর্মচারিরা।

জেলা সদরে অবস্থিত যেকোনো সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত দফতর, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে সেবা পেতে ঘুষ, দুর্নীতি বা হয়রানীর শিকার হয়েছে এমন অভিযোগের অনেকগুলো শুনানি শেষে তাৎক্ষণিক সমাধান করা হয়। এছাড়া অন্যান্য অভিযোগ স্বল্প সময়ের মধ্যে সমাধান করে তার প্রতিবেদন কমিশন বরাবর পাঠানোর নির্দেশনা প্রদান করেন প্রধান অতিথি।

এসময় অতিথি বলেন, এই দেশের মালিক জনগণ যা সংবিধানের মাধ্যমে এই মালিকানা প্রদান করা হয়েছে। আর সেই মালিকরা সরকারি অফিসে গিয়ে সেবা পাবেন না তা হতে পারে না। মালিক তার দফতরে সেবা নিতে গেলে হয়রানীর শিকার হবেন এটা মেনে নেওয়া যায় না। প্রতিটি কর্মকর্তা ও কর্মচারিরা হলো জনগণের সেবক। তাই জেগে ঘুমালে সেই ঘুম ভাঙ্গানো কঠিন।

তিনি আরও বলেন, আমরা চাকরিজীবীরা যদি যে যার স্থান থেকে দুর্নীতিকে না বলি, প্রতিরোধ না করি তাহলে এই ধরনের শত শত দুদকের পক্ষে দেশ থেকে দুর্নীতি নামক ভাইরাসকে দুর করা সম্ভব নয়। তাই মৃত্যুর কথা ভেবে একজন অসহায় মানুষের জন্য ভালো কিছু করে পরের স্থায়ী জীবনের জন্য নেকী অর্জনের কথা ভাবেন। সর্বোপরি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এবং আগামী প্রজন্মের জন্য একটি সুস্থ্য ও সুন্দর একটি বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে আজ থেকেই দুর্নীতি বিরুদ্ধে সবাইকে যুদ্ধ ঘোষণা করার আহবান জানান তিনি।  

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ