• ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৫:১৬ (11-May-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ২৭শে বৈশাখ ১৪৩১ রাত ১২:০৫:১৬ (11-May-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মতলবে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১৪, বহিষ্কার ২

১৬ ফেব্রুয়ারি ২০২৪ সকাল ১১:১৭:৫১

মতলবে এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ১৪, বহিষ্কার ২

মতলব (চাঁদপুর) প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি ও সমমানেরর শিক্ষার্থীদের বাংলা ১ম পত্র বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত রয়েছে ১৪ জন পরীক্ষার্থী। এ দিন ২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা গেছে, নিরিবিলি পরিবেশে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। কেন্দ্রের বাহিরেও নিরিবিলি পরিবেশ। অভিভাবকরা সরকারি নিয়ম মেনে নির্দিষ্ঠ সীমানা থেকে দূরে বসে সন্তানদের জন্য অপেক্ষা ও হাত তুলে দোয়া করছেন। 

ছেংগারচর কেন্দ্রে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন মতলব উত্তর উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বিথী রানী দাস ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন মতলব উত্তর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আনিছুর রহমান তপু। এদিকে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা একি মিত্র চাকমা ও সহকারী কমিশনার (ভূমি) মো. আল এমরান খান বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে পরিদর্শন করেছেন।

ইউএনও একি মিত্র চাকমা বলেন, মতলব উত্তরে এবার ৭টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা, ১টি কেন্দ্রে দাখিল ও ২টিতে ভোকেশনাল শাখায় পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। এরমধ্যে ফরাজীকান্দী উয়েসীয়া কামিল (এম.এ) দাখিল মাদ্রাসার ছাত্র সাইফুল ইসলাম ও হাফিজুর রহমানকে বহিষ্কার করা হয়েছে। আগামী পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে গ্রহণের লক্ষ্যে সকলের সহযোগীতা চাই।

উপজেলার ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখা গেছে, পূর্বনির্দেশনা অনুযায়ী বেশিরভাগ পরীক্ষার্থী পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে হলে ঢোকে। এ সময় পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষা করছিলেন তাদের অভিভাবকরা। কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় অভিভাবকদের স্কুলগেট সংলগ্ন ফুটপাতে বসে থাকতে দেখা গেছে।

উল্লেখ্য, ২০২৪ শিক্ষাবর্ষে মতলব উত্তর উপজেলায় এসএসসিতে মোট পরীক্ষার্থী ৩ হাজার ৯৯৩ জন। দাখিলে মোট পরীক্ষার্থী ৪৯৫ জন এবং ভোকেশনাল শাখায় মোট পরীক্ষার্থী ২৩৭ জন। সর্ব মোট ৩ হাজার ৯৯৩ জন। এরমধ্যে এসএসসিতে ১০ জন, দাখিলে ৩ জন ও ভোকেশনালে ১ জনসহ প্রথম দিনে মোট ১৪ জন ছাত্র-ছাত্রী অনুপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ







মেহেরপুরে স্বামীর হাতে স্ত্রী খুন!
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৭:১১:৩৩

ইটনায় ১০ কেজি গাঁজাসহ যুবক আটক
১০ মে ২০২৪ সন্ধ্যা ০৬:৪৩:২৪